চবিতে অংশ নেবে ২৪ হাজার ৫৮৯ পরীক্ষার্থী

ঢাবির ভর্তি পরীক্ষা শুরু আজ ।। শাটলের শিডিউল পরিবর্তন

চবি প্রতিনিধি | শুক্রবার , ৩ জুন, ২০২২ at ৪:২৫ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ। এবারের ভর্তি পরীক্ষায় ৫ ইউনিটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কেন্দ্রে অংশ নেবে ২৪ হাজার ৫৮৯ জন পরীক্ষার্থী। আজ ব্যবসায় প্রশাসন অধিভুক্ত ইউনিটের পরীক্ষায় ৩ হাজার ৯৫৩ জন অংশ নেবে। পরীক্ষা হবে চবির ব্যবসায় প্রশাসন অনুষদে। আগামীকাল শনিবার ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নিবে ৩ হাজার ৫৩৮ জন। গতকাল বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে জানান চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

তিনি বলেন, ভর্তি পরীক্ষাকে ঘিরে বাড়ানো হয়েছে নিরাপত্তা। এছাড়া আগত শিক্ষার্থীদের সহযোগিতার জন্য থাকবে হেল্প ডেস্ক। পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে পরিবর্তন করা হয়েছে শাটল ট্রেনের শিডিউল। এছাড়াও ছাত্রী ও মহিলা অভিভাবকদের জন্য দেশনেত্রী শেখ হাসিনা হল, শামসুন্নাহার হল এবং প্রীতিলতা হলে বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে।

১০ জুন হবে ইউনিটের পরীক্ষা, পরীক্ষার্থী ১০ হাজার ৪২০ জন। ১১ জুন ইউনিটের পরীক্ষা। পরীক্ষার্থী ৬ হাজার ২৭০ জন। ১৭ জুন ইউনিটের পরীক্ষায় ৪০৮ জন পরীক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবেন।

ভর্তি পরীক্ষার সময় শাটল ট্রেনের সূচি : চট্টগ্রাম বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়ের ট্রেন ছাড়বে সকাল ৭টা ৫০ মিনিট এবং ৮টা ৫০ মিনিটে। ট্রেন দুটি ক্যাম্পাসে পৌঁছাবে যথাক্রমে ৮টা ৪৫ মিনিট এবং ৯টা ৪৫ মিনিটে। এছাড়া বিকাল ৩টা ৩০ মিনিট এবং রাত ৮টা ৩০ মিনিটে বটতলী থেকে ক্যাম্পাসের উদ্দেশে আরও দুটি ট্রেন ছেড়ে যাবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্টেশন থেকে শহরের উদ্দেশে ট্রেন ছাড়বেদুপুর ১টা ৩০ মিনিট এবং ২টা ১৫ মিনিটে। এছাড়া রাত ৯টা ৩০ মিনিটে আরেকটি ট্রেন শহরের উদ্দেশে ছেড়ে যাবে।

পূর্ববর্তী নিবন্ধওয়ারিশ সনদ প্রদান না করায় সলিমপুর ইউপি চেয়ারম্যানকে শোকজ আদালতের
পরবর্তী নিবন্ধনিষেধাজ্ঞা উপেক্ষা করে চিংড়ি রেণু আহরণ