চন্দ্রঘোনায় নতুন পেপার মিল বসানো হবে

কেপিএম পরিদর্শনে বিসিআইসি চেয়ারম্যান

কাপ্তাই প্রতিনিধি | শনিবার , ২৬ নভেম্বর, ২০২২ at ৬:৪৩ পূর্বাহ্ণ

কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় নতুন একটি পেপার মিল বসানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্র্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান শাহ্‌ মো. ইমদাদুল হক। তবে এটি বসানোর কাজ সম্পন্ন হতে ৫ থেকে ৭ বছর সময় লাগতে পারে বলেও তিনি মন্তব্য করেন। গতকাল শুক্রবার চন্দ্রঘোনাস্থ কর্ণফুলী পেপার মিল পরিদর্শন করে এই মন্তব্য করেন শাহ্‌ মো. ইমদাদুল হক। এ সময় উপস্থিত ছিলেন বিসিআইসি’র প্রধান প্রকৌশলী সুদীপ মজুমদার, কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী স্বপন কুমার সরকার, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এবং কাপ্তাই থানার ওসি (তদন্ত) আক্তার হোসেন।

বিসিআইসি’র চেয়ারম্যান কর্ণফুলী পেপার মিল পরিদর্শন ছাড়াও বন্ধ হয়ে যাওয়া চন্দ্রঘোনাস্থ কর্ণফুলী রেয়ন এন্ড কেমিক্যাল কারখানাও (কেআরসি) ঘুরে দেখেন। চার দলীয় জোট সরকারের সময় ২০০২ সালে বন্ধ হয়ে যাওয়া কেআরসি কারখানা চালুর বিষয়েও তিনি আগ্রহ প্রকাশ করেন। চন্দ্রঘোনায় একটি কেমিক্যাল কারখানা গড়ে তোলার বিষয়েও তাঁর আগ্রহের কথা জানান বিসিআইসি’র চেয়ারম্যান। এ সময় উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, শিল্পমন্ত্রী অচিরেই কর্ণফুলী পেপার মিল পরিদর্শনে আসবেন। এসব বিষয়ে শিল্পমন্ত্রীই আরো স্পষ্ট করে সবাইকে জানাবেন।

এছাড়া, কেপিএম কেন্দ্রীয় জামে মসজিদের সংস্কারে বিসিআইসি’র চেয়ারম্যান প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার প্রত্যয় ব্যক্ত করেন।

পূর্ববর্তী নিবন্ধবাড়বকুণ্ডে ৬৫০ অবৈধ গ্যাস সিলিন্ডার জব্দ, গ্রেপ্তার ৪
পরবর্তী নিবন্ধআব্দুল করিম সভাপতি ও মাহবুবুল আলম সা. সম্পাদক পুনর্নির্বাচিত