চট্টগ্রাম পেল আরও ৫৮ হাজার ৫শ ডোজ ফাইজারের টিকা

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ৪ নভেম্বর, ২০২১ at ১২:২৬ অপরাহ্ণ

চট্টগ্রামে এসেছে ফাইজারের আরও ৫৮ হাজার ৫শ ডোজ টিকা। বুধবার (৩ নভেম্বর) রাত ৯টায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে ফ্রিজার ভ্যানে আনা হয় এসব টিকা। জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. ওয়াজেদ চৌধুরী অভি বলেন, রাতে আসা ফাইজারের টিকা গ্রহণ করা হয়েছে। ইপিআই কোল্ড স্টোরে বিশেষভাবে টিকাগুলো সংরক্ষণ করা হয়েছে। পরবর্তীতে নির্দিষ্ট কেন্দ্রে এসব টিকা সরবরাহ করা হবে।

নগরে শুধুমাত্র চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, সিটি করপোরেশন জেনারেল হাসপাতাল ও বন্দর হাসপাতালে ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। এছাড়া ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হলে তাদেরকেও এই টিকা দেওয়ার কথা রয়েছে।-বাংলানিউজ

এর আগে ১১ অক্টোবর প্রথমবারের মতো আমেরিকা থেকে চট্টগ্রামের মানুষের জন্য ফাইজারের ১৬ হাজার ৩৮০ ডোজ টিকা আসে। ১৬ অক্টোবর থেকে চট্টগ্রাম মহানগরে ফাইজারের টিকাদান শুরু হয়। ২৬ অক্টোবর ২য় দফায় আরও ১৮ হাজার ৭২০ ডোজ টিকা আসে। ৩য় দফায় ৫৮ হাজার ৫শ ডোজ টিকা পাওয়ায় ফাইজারের টিকাদান স্বাভাবিকভাবেই চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কেন্দ্রের ব্যবস্থাপকরা। সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, ফাইজারের টিকাদান কেন্দ্রের সংখ্যা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৭
পরবর্তী নিবন্ধজন্মদিনে দেখা মিলল না শাহরুখের