চট্টগ্রাম চক্ষু হাসপাতালে করোনার বুস্টার ডোজ শুরু

চসিকের সহযোগিতা

| বৃহস্পতিবার , ১৪ এপ্রিল, ২০২২ at ৭:১২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রে করোনাভাইরাস টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। চসিকের সহযোগিতায় গতকাল বুধবার এই কার্যক্রম উদ্বোধন করেন হাসপাতালের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেন। চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও ইমপেরিয়াল হাসপাতালের (আইএইচএল) কর্মকর্তা-কর্মচারীদের জন্য চক্ষু হাসপাতালে তিনটি বুথের মাধ্যমে বুস্টার ডোজ দেয়া হচ্ছে। এই কার্যক্রমে সহযোগিতা করেন ডব্লিউএইচও এসএমও ডা. সরোয়ার আলম, চসিকের ইপিআই জোনের টেকনিশিয়ান মো. জাবেদ।
উদ্বোধনকালে অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, সরকারের পদক্ষেপের ফলে বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের করোনা পরিস্থিতি প্রায়ই নিয়ন্ত্রণে চলে এসেছে। এ অবস্থা আমাদের ধরে রাখতে হবে। এই মহামারি পুরোপুরি নির্মূল না হওয়া পর্যন্ত ভ্যাকসিন প্রদান ও মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর তিনি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, টিকা নেওয়ার পর শরীরে তৈরি হওয়া অ্যান্টিজেনগুলি অ্যান্টিবডি তৈরি করে। যাতে এই ভাইরাস আমাদের শরীরে আক্রমণ করলে শরীরে থাকা অ্যান্টিবডি সেগুলোকে রোধ করতে পারে।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম চক্ষু হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডা. কামরুল ইসলাম, অধ্যাপক ডা. মনিরুজ্জামান ওসমানী, চট্টগ্রাম চক্ষু হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. রাজীব হোসেন, ইমপেরিয়াল হাসপাতালের চিফ এঙিকিউটিভ অফিসার (অ্যাক্টিং) রিয়াজ হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধধর্ষণমুক্ত সমাজ গড়ার অঙ্গীকার
পরবর্তী নিবন্ধসিআরবিতে প্রকৃতির সঙ্গে ইফতার