চট্টগ্রামে শনাক্ত ছাড়াল ১৪ শতাংশ

নতুন রোগী ২৯৬

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৫ জানুয়ারি, ২০২২ at ৬:০৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বৃহস্পতিবার ২ হাজার ৩৮টি নমুনা পরীক্ষায় নতুন করে আরো ২৯৬ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। পরীক্ষাকৃত নমুনায় ১৪.৫২ শতাংশের পজিটিভ শনাক্ত হয়েছে এদিন। আগের দিন বুধবার ২৬০ জনের এবং মঙ্গলবার ২২২ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। তবে সর্বশেষ বৃহস্পতিবার শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে তিনশ ছুঁই ছুঁই।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য পর্যালোচনায় দেখা যায়, দিন দিন সংক্রমণ ও শনাক্তের হার বাড়ছেই। নতুন বছরের শুরু থেকেই করোনা সংক্রমণ যেন লাফিয়ে বাড়ছে চট্টগ্রামে। বছরের প্রথম দিন শনাক্তের হার ছিল ০.৬০ শতাংশ। আর সর্বশেষ বৃহস্পতিবার শনাক্তের হার দাঁড়িয়েছে সাড়ে ১৪ শতাংশ।
বৃহস্পতিবার পর্যন্ত সবমিলিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪ হাজার ১৮৮ জনে। আক্রান্তদের মাঝে শেষ ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। তবে আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ১ হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এদিকে, বৃহস্পতিবার শনাক্ত ২৯৬ জনের ২৬৩ জন মহানগরের। আর ৩৩ জন উপজেলার। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধএক দিনেই বোগী বাড়ল ৩০ শতাংশের বেশি
পরবর্তী নিবন্ধদুর্ঘটনা এড়াতে সড়কের চারদিকেই হচ্ছে ব্যারিয়ার