এক দিনেই বোগী বাড়ল ৩০ শতাংশের বেশি

শনাক্ত ছাড়াল চার হাজার

আজাদী ডেস্ক | শনিবার , ১৫ জানুয়ারি, ২০২২ at ৬:০৫ পূর্বাহ্ণ

ওমিক্রনের দাপটে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা এক দিনেই বাড়ল ৩০ শতাংশের বেশি। করোনাভাইরাস মহামারীতে বাংলাদেশ ফিরে গেল ২০ সপ্তাহ পেছনে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪ হাজার ৩৭৮ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ৬ জনের। খবর বিডিনিউজের।
একদিনে এর চেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল সর্বশেষ গত বছরের ২৬ আগস্ট। সেদিন ৪ হাজার ৬৯৮ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছিল। নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৯ হাজার ৪২ জনে। তাদের মধ্যে ২৮ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
২০ সপ্তাহ পর নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ শতাংশ ছাড়িয়ে গেছে। গত এক দিনে দেশে মোট ২৯ হাজার ৮৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশে। বৃহস্পতিবার এই হার ১২ দশমিক ০৩ শতাংশ ছিল।
সরকারি হিসাবে গত এক দিনে দেশে সেরে উঠেছেন ৩৫১ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন সুস্থ হয়ে উঠলেন।
বাংলানিউজ জানায়, সারা দেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ৩৬৬টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৮৭১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ১৮ লাখ ৮ হাজার ৯২টি।
২৪ ঘণ্টায় মৃত ৬ জনের ২ জন পুরুষ ও ৪ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের ৩ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন ও রাজশাহী বিভাগের ১ জন রয়েছেন। মৃত ৬ জনের ৫ জন সরকারি হাসপাতালে ও ১ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৭২ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৪২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩ লাখ ৯০ হাজার ৯৩৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ৭৫৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৪ হাজার ১৭৯ জন।

পূর্ববর্তী নিবন্ধগৃহকর্মী সেজে তথ্য সংগ্রহ এরপর সংঘবদ্ধ চুরি
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্ত ছাড়াল ১৪ শতাংশ