গৃহকর্মী সেজে তথ্য সংগ্রহ এরপর সংঘবদ্ধ চুরি

চুরি যাওয়া ১৩ ভরি স্বর্ণের গয়নাসহ গ্রেপ্তার ৪

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৫ জানুয়ারি, ২০২২ at ৬:০৫ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদের আতুরার ডিপোর তুলা কোম্পানি এলাকার এক সৌদি প্রবাসীর বাসা থেকে চুরি যাওয়া ১৩ ভরি সোনার গয়নাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলেন মো. সাইফুল ইসলাম (২২), মো. সাইফুদ্দীন (৩২), তার স্ত্রী রুমা আক্তার (৩৮) ও মো. আলম (২৪)। এদের মধ্যে তিনজনকে গত বৃহস্পতিবার নগরীর আতুরার ডিপু ও নোয়াখালী থেকে এবং অপরজনকে গত ১০ জানুয়ারি রৌফাবাদ থেকে গ্রেপ্তার করা হয়।
বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ভোক্তভোগীর কাছ থেকে অভিযোগ পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। একপর্যায়ে জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তার করি।
বায়েজিদ থানা সূত্র জানায়, তুলা কোম্পানী এলাকার উক্ত বাসায় গত ২৫ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে চুরির ঘটনা ঘটে। এ পাঁচদিন সৌদি প্রবাসীসহ তার পরিবারের কেউ বাসায় ছিলেন না। বাকলিয়া থানাধীন এলাকায় খালার বাড়িতে দাওয়াতে ছিলেন। মূলত এ সুযোগে গ্রেপ্তারকৃতরা উক্ত বাসায় ঢুকে ১৩ ভরি সোনার গয়না, দুই হাজার সৌদি রিয়াল ও ইমিটেশনের কিছু অলঙ্কার চুরি করে নিয়ে যায়। আরো জানায়, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ সিঁধেল চোর চক্রের সক্রিয় সদস্য। বায়েজিদ থানা এলাকাসহ আশপাশ এলাকার বেশি সক্রিয় তারা। গ্রেপ্তারকৃত একমাত্র নারী কাজের বুয়া সেজে বাসা সনাক্তের কাজ করে এবং তথ্য তার স্বামীসহ অন্যান্যদেরকে সরবাহ করে। পরবর্তীতে তারা রাতের বেলায় সুকৌশলে উক্ত বাসায় প্রবেশ করে স্বর্ণলংকার, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। ভারপ্রাপ্ত কর্মকর্তা জানায়, চোরাইকৃত স্বর্ণলংকার ও অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসপত্র পরবর্তীতে বিভিন্ন বাসা বাড়িতে ও দোকানে কৌশলে আত্মীয়-স্বজনের প্রেরিত স্বর্ণ বলে বিক্রয় করে এবং চোরাই মালামাল বিক্রয়ের পূর্ব পর্যন্ত নিজ হেফাজতে লুকিয়ে রাখে গ্রেপ্তারকতৃত নারী। এই দলের সদস্যরা অত্যন্ত চতুর। তারা চুরি সংঘটিত করার সাথে সাথে চোরাই মালগুলো নিজেদের মধ্যে ভাগ বাটোয়ারা করে এলাকা ত্যাগ করে।

পূর্ববর্তী নিবন্ধটাকা লুটের জন্য হত্যা
পরবর্তী নিবন্ধএক দিনেই বোগী বাড়ল ৩০ শতাংশের বেশি