চট্টগ্রামে ডায়াবেটিস সামিট ১৩ নভেম্বর

| বৃহস্পতিবার , ১০ নভেম্বর, ২০২২ at ১০:০০ পূর্বাহ্ণ

ডায়াবেটিস বর্তমান পৃথিবীর অন্যতম একটি ভয়ংকর স্বাস্থ্য সমস্যা। এর বিরুদ্ধে আগামী প্রজন্মকে সচেতন করার লক্ষ্যে আগামী ১৩ নভেম্বর দুপুর ৩ টা থেকে চট্টগ্রামে প্রথমবারের মত আয়োজন করা হয়েছে চিটাগাং ডায়াবেটিস সামিট। চট্টগ্রাম মেডিকেল কলেজের ডায়াবেটিস ও হরমোন বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এনরিচ ল্যাব, ডিজিজ বায়োলজি অ্যান্ড মলিকুলার এপিডেমিওলজি রিসার্চ গ্রুপ এবং এশিয়ান উইম্যান ইউনিভার্সিটির পাবলিক হেলথ বিভাগের যৌথ এই আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক শিক্ষার্থী ডায়াবেটিস নিয়ে ফটোগ্রাফি, ভিডিও ডকুমেন্টারি, কুইজ ও কর্মশালায় অংশ নেবে।

আয়োজনে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। গেস্ট অফ অনার থাকবেন চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার, কবি ও সাংবাদিক আবুল মোমেন, চবি জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তৌহিদ হোসেন। উদ্বোধন করবেন এশিয়ান উইম্যান ইউনিভার্সিটির ডিন ড. ডেভিড টেইলর।

চট্টগ্রামে পরিচালিত ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত ডায়াবেটিস নিয়ে সাতটি গবেষণার তথ্য উপস্থাপন করবেন চমেকের ডায়বেটিস ও হরমোন বিভাগের প্রধান ডা. ফারহানা আক্তার, চবি জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আদনান মান্নান ও এশিয়ান উইম্যান ইউনিভার্সিটির পাবলিক হেলথ বিভাগের প্রধান ড. নাজমুল আলম। অতিথি থাকবেন চবি অধ্যাপক ড. নাজনিন নাহার ইসলাম, ড. এস এম রফিকুল ইসলাম, সিভাসুর অধ্যাপক ড. জুনায়েদ সিদ্দিকি, চমেবির উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ
পরবর্তী নিবন্ধবিভিন্ন স্থানে ঈদে মিলাদুন্নবী ও ফাতেহায়ে ইয়াজদাহুম মাহফিল