চকরিয়ায় যুগ্ম সচিবের গাড়ির ধাক্কায় বৃদ্ধ পথচারী নিহত

পরিবারকে ১ লাখ টাকা ক্ষতিপূরণ, ছেলেকে চাকরির আশ্বাস

চকরিয়া প্রতিনিধি | রবিবার , ২২ মে, ২০২২ at ৫:৪৫ পূর্বাহ্ণ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হাবিবুর রহমানকে বহনকারী পাজেরো জিপের ধাক্কায় এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল দশটার দিকে চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের চকরিয়ার হারবাং ইউনিয়নের উত্তর হারবাং লালব্রিজ এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় যুগ্ম সচিব হাবিবুর রহমান ও তার গাড়িচালক মো. হাসানও গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

জানা যায়, চট্টগ্রাম-কঙবাজার মহাসড়ক হয়ে বান্দরবানের লামায় যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে যুগ্ম সচিব হাবিবুর রহমানকে বহনকারী পাজেরো জিপটি। এ সময় গাড়িটি পথচারী এক বৃদ্ধকে ধাক্কা দিয়ে সড়কের পাশে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় মনির হোসেন (৭০) নামে ওই বৃদ্ধ। নিহত মনির হোসেন চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের মৃত আবুল খায়েরের পুত্র। তিনি হারবাং ইউনিয়নস্থ জনৈক বরকত মিয়ার হ্যাচারির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোরশেদ আলম ভুঁইয়া জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হাবিবুর রহমান বান্দরবানের লামায় যাচ্ছিলেন। পথিমধ্যে দুর্ঘটনায় পতিত হয় গাড়িটি। এ সময় প্রচণ্ড বৃষ্টিপাত হচ্ছিল। সেই মুহূর্তে রাস্তা পারাপারের সময় গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারায় বৃদ্ধ মনির হোসেন। এ সময় গুরুতর আহত যুগ্ম সচিব ও তার গাড়ির চালককে দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেওয়া হয়।

তিনি জানান, দুর্ঘটনায় পতিত গাড়িটি ক্রেন দিয়ে উদ্ধারের পর হাইওয়ে থানায় নেওয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। নিহত বৃদ্ধের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের জরুরি বিভাগের চিকিৎসকের বরাত দিয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, দুর্ঘটনায় আহত স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ন সচিব হাবিবুর ও তার গাড়িচালক দুজনের অবস্থা শঙ্কামুক্ত। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে প্রশাসন : এদিকে যুগ্ম সচিবের গাড়ির ধাক্কায় নিহত মনির হোসেনের পরিবারের পাশে দাঁড়িয়েছে প্রশাসন। তাৎক্ষণিক উপজেলা প্রশাসন ও উপজেলা পরিবার-পরিকল্পনা বিভাগের সমন্বয়ে নগদ ১ লাখ টাকা প্রদান করা হয় নিহত মনির হোসেনের স্ত্রীর হাতে। এ সময় সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান এই টাকা পরিবারের হাতে তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন নিহত মনির হোসেনের সন্তানও।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, নিহত মনির হোসেনের বাড়ি সাতকানিয়া পৌরসভায়। তিনি দীর্ঘদিন ধরে জীবিকার তাগিদে চকরিয়ার হারবাংয়ে একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। সড়ক দুর্ঘটনায় পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি নিহত হওয়ায় পরিবারটি পাশে দাঁড়ানোটাই হচ্ছে মানবিকতা। তাই উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্যবিভাগের সমন্বয়ে তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ১ লাখ টাকা প্রদান করা হয়েছে। পাশাপাশি নিহত মনির হোসেনের একমাত্র সন্তানকেও বরইতলী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিরাপত্তা প্রহরী হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়। যাতে পরিবারটির হাল ধরতে পারেন সন্তান।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে সাম্পান উল্টে তরুণ নিখোঁজ
পরবর্তী নিবন্ধগরু চুরির সময় দেখে ফেলায় কৃষককে গুলি