গরু চুরির সময় দেখে ফেলায় কৃষককে গুলি

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ২২ মে, ২০২২ at ৫:৪৬ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় গরু চুরি করে পালিয়ে যাওয়ার সময় দেখে ফেলায় চোরের বন্দুকের গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন মাহবুবুল আলম (৪৫) নামে এক কৃষক। গতকাল শনিবার মধ্যরাত ৩ টার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের বুড়ির দোকান ভূমিহীন পল্লীতে এই ঘটনা ঘটে। আহত কৃষক মাহবুবুল ওই এলাকার কবির আহমদের ছেলে। এ সময় তার প্রতিবেশী সুলতান আহমদের পরিবারের দুটি গরু চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল।

স্থানীয় ইউপি সদস্য আলমগীর তালুকদার রণি বলেন, শনিবার মধ্যরাতে ভূমিহীন পল্লীর সুলতান আহমদের গরু নিয়ে পালাচ্ছিল সংঘবদ্ধ চোরের দল। যাওয়ার সময় চোরের দলকে দেখে ফেলেন কৃষক মাহবুবুল আলম। তিনি ‘গরু নিয়ে যাচ্ছো কারা’ জিজ্ঞেস করার সাথে সাথে গুলি ছুড়ে চোরের দল। এতে মাহবুব ঊরু, পেট ও দুই হাতে গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তিনি চমেকের ৫ম তলার ২৭ নং ওয়ার্ডের ২৯ নং সিটে চিকিৎসাধীন রয়েছেন।

ভূমিহীন পল্লীর সভাপতি মো. জসিম বলেন, তারা ভূমিহীন পল্লীর ভেতরের দিকে পাহাড়ি পথে রাউজান কদলপুর দিয়ে পালিয়ে যায়। চুরি হওয়া গরু দুটির বাজার মূল্য আনুমানিক ৭০ হাজার টাকা।

রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিলকী বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। বাদী পক্ষের লিখিত অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে রাঙ্গুনিয়ায় সাম্প্রতিক সময়ে গরু চুরির ঘটনা বেড়েই চলেছে। সচেতন মহল মনে করছেন, একটি শক্তিশালী গরু চুরি সিন্ডিকেট বেশ কিছুদিন যাবৎ সক্রিয় হয়ে ওঠেছে রাঙ্গুনিয়ায়। এমনকি অন্যের গরু চুরি করে এনে বাজারে জবাই করে বিক্রির ঘটনা হাতেনাতে ধরেও উল্টো মারধরের স্বীকার হওয়ার ঘটনাও ঘটেছে রাঙ্গুনিয়ায়। এর থেকে পরিত্রাণ পেতে সাধারণ মানুষকে আরও বেশি সচেতন হওয়ার পাশাপাশি এই সিন্ডিকেটকে আইনের আওতায় আনার দাবি জানান সচেতন মহল।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় যুগ্ম সচিবের গাড়ির ধাক্কায় বৃদ্ধ পথচারী নিহত
পরবর্তী নিবন্ধলায়ন্স জেলার নতুন গভর্নর শেখ সামশুদ্দিন