লায়ন্স জেলার নতুন গভর্নর শেখ সামশুদ্দিন

মহিউদ্দিন চৌধুরী প্রথম ও কোহিনূর কামাল দ্বিতীয় ভাইস গভর্নর নির্বাচিত

আজাদী প্রতিবেদন | রবিবার , ২২ মে, ২০২২ at ৫:৪৮ পূর্বাহ্ণ

ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং উৎসবমুখর পরিবেশে গতকাল শনিবার লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট৩১৫বি৪ এর ২৫তম কনভেনশনের সমাপনী দিনের ডেলিগেট সেশন ও ব্যাংকুইট সেশন অনুষ্ঠিত হয়েছে। সম্পন্ন হয়েছে বহুল প্রত্যাশিত কনভেনশন। সমাপনী দিনে গতকাল সকালে অনুষ্ঠিত নির্বাচনে নতুন জেলা গভর্নর নির্বাচিত হয়েছেন লায়ন শেখ সামশুদ্দিন আহমেদ সিদ্দিকী, প্রথম ভাইস জেলা গভর্নর হিসেবে লায়ন এমডিএম মহিউদ্দিন চৌধুরী এবং দ্বিতীয় ভাইস গভর্নর হিসেবে লায়ন কোহিনূর কামাল নির্বাচিত হয়েছেন।

নগরীর নেভি কনভেনশন হলে অনুষ্ঠিত নির্বাচনে মোট ২৫৪ জন ভোটারের মধ্যে ২৪৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন। প্রাপ্ত ফলাফলে জেলা গভর্নর পদে লায়ন শেখ সামশুদ্দিন আহমেদ সিদ্দিকী পেয়েছেন ২৪৩ ভোট, প্রথম ভাইস জেলা গভর্নর পদে লায়ন এমডিএম মহিউদ্দিন চৌধুরী পেয়েছেন ২৪৬ ভোট এবং দ্বিতীয় ভাইস জেলা গভর্নর পদে লায়ন কোহিনূর কামাল পেয়েছেন ১৪৫ ভোট। নির্বাচন শেষে ভোটের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান প্রাক্তন জেলা গভর্নর লায়ন কবীর উদ্দিন ভূঁইয়া।

উল্লেখ্য, গত শুক্রবার দুদিনব্যাপী লায়ন্স জেলার ২৫তম বার্ষিক কনভেনশন শুরু হয়। কনভেনশনের দ্বিতীয় দিন গতকাল প্রথা অনুযায়ী লায়ন সদস্যরা পরবর্তী তিন বছরের জন্য নেতা নির্বাচিত করেন। নির্বাচনের পর রাতে লায়ন্স নেতৃবৃন্দ ফুল দিয়ে নব-নির্বাচিতদের বরণ করে নেন।

পরে ব্যাংকুইট সেশন গভর্নর আল সাদাত দোভাষের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গভর্নর (ইলেক্ট) লায়ন শেখ সামশুদ্দীন আহমেদ। সম্মানিত অতিথি ছিলেন সদ্যপ্রাক্তন জেলা গভর্নর লায়ন ডা. সুকান্ত ভট্টাচার্য, পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর কমিটির চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব দৈনিক আজাদী সম্পাদক লায়ন এম এ মালেক, লায়ন্স জেলা এ-৩ এর গভর্নর লায়ন এস এম কামরুল, গভর্নর (ইলেক্ট) এম এম এ বাশার, বি-৩ এর গভর্নর (ডেজিগনেট) লায়ন ডা. সিরাজুল ইসলাম চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন প্রথম ভাইস গভর্নর (ইলেক্ট) এমডিএম মহিউদ্দীন চৌধুরী, নবনির্বাচিত সেকেন্ড ভাইস গভর্নর কোহিনুর কামাল, কেবিনেট সেক্রেটারি লায়ন এসএম আশরাফুল আলম আরজু, কেবিনেট ট্রেজারার লায়ন আবু বক্কর চৌধুরী, কনভেনশন কমিটির চেয়ারম্যান লায়ন অশেষ কুমার উকিল, সেক্রেটারি লায়ন ইমতিয়াজ ইসলাম, ট্রেজারার লায়ন নিশাত ইমরান। অনুষ্ঠান পরিচালনা করেন লায়ন জাহাঙ্গীর মিয়া, লায়ন নাসরিন ইসলাম ও লায়ন আয়েশা হক শিমু।

লায়ন্স জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষের সভাপতিত্বে কনভেনশনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের পর চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আন্তরিকতা দেখিয়েছেন, তার উপর ভিত্তি করে উন্নত শহরে পরিণত হচ্ছে চট্টগ্রাম। যখনই চট্টগ্রামের কোনো উন্নয়ন পরিকল্পনা নিয়ে প্রধামন্ত্রীর কাছে গিয়েছি তখনই তিনি তা বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন। এবং পরবর্তী সময়ে আমাদের চেয়েও বেশি আন্তরিকতা নিয়ে এসব প্রকল্প বাস্তবায়নে অনুমোদন প্রদান করেছেন।

ব্যাংকুইট সেশনে বক্তারা লায়নিজমের সেবার জগতকে আরো বিস্তৃত করার জন্য সর্বস্তরের লায়ন সদস্যদের প্রতি আহ্বান জানান। পরে নবনির্বাচিত গভর্নর আগামী সেবাবর্ষের জন্য ‘লাভ অল সার্ভ অল বা অন্তহীন ভালোবাসায় সেবা’ কল ঘোষণা করেন। তিনি তার কেবিনেটে লায়ন হাসান মাহমুদ চৌধুরীকে কেবিনেট সেক্রেটারি এবং লায়ন পারভীন মাহমুদকে কেবিনেট ট্রেজারার হিসেবে মনোনিত করেন। এছাড়া জিএলটি ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর লায়ন আশরাফুল আলম আরজু, জিএমটি লায়ন অ্যাডভোকেট নুরুল ইসলাম, জিএসটি হিসেবে লায়ন ইমতিয়াজ ইসলাম এবং এলসিআইএফ কো-অর্ডিনেটর গাজী মোহাম্মদ শহীদ উল্লাহ দায়িত্ব পেয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধগরু চুরির সময় দেখে ফেলায় কৃষককে গুলি
পরবর্তী নিবন্ধসিএনজি দাঁড়ানো নিয়ে তুলকালাম