গাছ পড়ে ভেঙে গেছে চবির প্রথম ভিত্তিস্তম্ভ

চবি প্রতিনিধি | রবিবার , ৩০ এপ্রিল, ২০২৩ at ৭:১৪ পূর্বাহ্ণ

ঝড়ো হাওয়ায় গাছ পড়ে ভেঙে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম ভিত্তিস্তম্ভ। গত শুক্রবার সকালে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা বলেন, এদিন সকাল সাড়ে সাতটার দিকে একটি বিকট শব্দ হয়। এরপর ঘটনাস্থলে গিয়ে দেখা যায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের পাশে অবস্থিত বেশ কয়েকটি কৃষ্ণচূড়া গাছের একটি ভেঙে ভিত্তিস্তম্ভের উপর পড়েছে। যার আঘাতে ভিত্তিস্তম্ভটি ভেঙে যায়।

ভিত্তিস্তম্ভ মেরামতের দাবি জানিয়ে এক শিক্ষার্থী বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিত্তিস্তম্ভ ঝড়ো বাতাসে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশ্ববিদ্যালয় জীবনের পুরোটা সময় অবহেলা অযত্নে পরে থাকতে দেখেছি স্থানটি। কতৃপক্ষের কাছে অনুরোধযদি মেরামত করা হয়, মূল কাঠামো ঠিক রেখে দৃষ্টিনন্দন কিছু করা হোক যেন সবাই দেখতে ও জানতে পারে এবং নিয়মিত পরিচর্যাও করা হোক।

ভঙে যাওয়া ভিত্তিস্তম্ভটি মেরামত করে দিবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম শিকদার। তিনি আজাদীকে বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। বিষয়টি সরেজমিনে দেখব। ভেঙে পড়া গাছটি সরিয়ে ভিত্তিস্তম্ভটি মেরামত করে দেব। ইতোমধ্যে প্রকৌশল দপ্তরের সঙ্গে কথা বলে ভাঙা গাছটি সরানোর ব্যবস্থা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
পরবর্তী নিবন্ধসরকারের উন্নয়ন চিত্র জনগণের কাছে তুলে ধরতে হবে