পাঁচজনের মৃত্যুর পর চলে গেল পরিবারের শেষ সদস্য লিজাও

ভাসানটেকের আগুন

| রবিবার , ২৮ এপ্রিল, ২০২৪ at ৯:১১ পূর্বাহ্ণ

মিরপুরের ভাসানটেকে গ্যাসের আগুনে দগ্ধ লিজা আক্তারও গতকাল শনিবার সন্ধ্যায় মারা গেছেন। এ নিয়ে ওই ঘটনায় একে একে প্রাণ গেল পরিবারের ছয়জনের সবার। ঈদের পরদিন ১২ এপ্রিল ভোরে পশ্চিম ভাসানটেক এলাকায় একটি দুই তলা বাড়ির নিচ তলায় আগুনে দগ্ধ হন এই ছয় জন। তারা হলেন : লিটন চৌধুরী ও সুর্যবানু দম্পতি এবং তাদের তিন সন্তান ১৮ বছর বয়সী লিজা, ৯ বছর বয়সী সুজন, ৭ বছর বয়সী লামিয়া এবং সূর্যবানুর মা মেহেরুন্নেছা। তাদের পাঁচজন মারা গেছেন আগেই। আসবাবপত্র ব্যবসায়ী লিটন চৌধুরীর ছেলেমেয়েরা সবাই পড়ালেখা করত। পুলিশ ধারণা করছে, জমে থাকা গ্যাসই আগুন লাগার কারণ। খবর বিডিনিউজের।

শনিবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম জানান, শনিবার সন্ধ্যা ৬টায় লিজার মৃত্যু হয়। তার শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছিল। এর আগে মারা যান বাকি পাঁচ জন।

ভাসানটেক থানার এসআই নাঈমুল ইসলাম হৃদয় জানিয়েছিলেন, বাড়িটিতে রান্নার জন্য ব্যবহৃত গ্যাস সিলিন্ডারটি ঘরের বাইরে ছিল। পাইপ দিয়ে সেই গ্যাস সংযোগ দেওয়া হয় চুলায়। বাসার দরজাটি লোহার। গ্যাসের পাইপটি লোহার দরজার ফোকর দিয়ে ঘরে নেওয়া হয়েছে। ধারণা করছি, লোহার দরজায় পাইপ কেটে যাওয়ায় গ্যাস ঘরে জমা হয়। ভোরে মশার কয়েল জ্বালাতে গেলে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়লে সবাই দগ্ধ হয়, বলেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে জেলা ছাত্রলীগের সম্মেলন
পরবর্তী নিবন্ধহারিয়ে যাচ্ছে প্রশান্তির মাটির ঘর