সরকারের উন্নয়ন চিত্র জনগণের কাছে তুলে ধরতে হবে

সাতকানিয়ায় এম এ মোতালেব

| রবিবার , ৩০ এপ্রিল, ২০২৩ at ৭:১৫ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ছিলো ঈদের ছুটিতে এলাকায় অবস্থান করে ভোটকেন্দ্র ভিত্তিক আগাম প্রচারণা এবং সাধারণ মানুষের সাথে সম্পৃক্ততা বৃদ্ধি করা। সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব ঈদ পরবর্তী পাঁচদিন এলাকায় অবস্থান করে সরকারের উন্নয়ন জনসাধারণের কাছে তুলে ধরার পাশাপাশি আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। তিনি বিভিন্ন ইউনিয়নে দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সাথে ঈদ শুভেচ্ছাও বিনিময় করেন।

এই সময় এম এ মোতালেব বলেন, সরকার ১০টি অর্থনৈতিক অঞ্চল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন। এছাড়া দ্রুত অর্থনৈতিক উন্নয়নে ৩০টি অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন দিয়েছে সরকার। শুধু তাই নয়, দেশিবিদেশি বিনিয়োগ বাড়াতে আগামী পনের বছরে সারাদেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পরিকল্পনা রয়েছে সরকারের। এর ফলে দেশের রপ্তানি আয় বৃদ্ধি পাবে অতিরিক্ত ৪০ বিলিয়ন মার্কিন ডলার এবং কর্মসংস্থান সৃষ্টি হবে প্রায় ১ কোটি মানুষের।

কাউকে পেছনে ফেলে নয়, সকলকে সাথে নিয়ে এগিয়ে যাওয়ার দর্শনটি আজ বাংলাদেশের অগ্রগতির অভিযাত্রায় অন্তর্ভুক্তমূলক উন্নয়নে শেখ হাসিনা মডেল হিসেবে সমাদৃত, যা আর্থসামাজিক উন্নয়নের ধারাকে নবপল্লবে বিকশিত করে একটি ক্ষুধাদারিদ্র্য মুক্ত আধুনিক ও উন্নত বাংলাদেশ বিনির্মাণের পথকে সুগম করেছে। সকল সমস্যা মোকাবিলা করে ২০৩০ সালে এসডিজি এবং ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গঠন করাই এখন সরকারের মূল লক্ষ্য।

এই সময়ে তিনি পূর্ব নির্ধারিত বিভিন্ন কর্মসূচিতে অতিথি হিসেবও উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, ইউনিয়ন আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, এম এ মোতালেব পবিত্র রমজান মাসে সাতকানিয়ালোহাগাড়া উপজেলায় বারো হাজার পরিবারের মাঝে ইফতার সামগ্রী এবং আট হাজার পরিবারের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগাছ পড়ে ভেঙে গেছে চবির প্রথম ভিত্তিস্তম্ভ
পরবর্তী নিবন্ধ২৯ এপ্রিলের ঘূর্ণিঝড় নিয়ে আলোকচিত্র প্রদর্শনী