গাছবাড়িয়া সরকারি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

| মঙ্গলবার , ১০ মে, ২০২২ at ১০:৫৭ পূর্বাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, আদর্শ ও দেশপ্রেম শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া সরকারি কলেজে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপিত হয়েছে। কলেজের লাইব্রেরি ভবনে স্থাপিত এ কর্নার সোমবার উদ্বোধন করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. সুব্রত বরণ বড়ুয়া।

শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ হাসান ছরওয়ারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন প্রফেসর আবু বকর মজুমদার, মোহাম্মদ ফখরুল মাওলা, মো. আবদুল খালেক, ফরিদুল আলম, প্রদীপ কুমার দেব, অধ্যাপক বিশ্বজিত দাশ। কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. সুব্রত বরণ বড়ুয়া বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ কর্নারে অনেক গুরুত্বপূর্ণ ছবি স্থাপন করা হয়েছে।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের মাধ্যমে আগামী প্রজন্ম বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হবে। বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে দেশকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মকে দায়িত্বশীল হতে হবে। এই কর্নারের সমৃদ্ধ আয়োজন নতুন প্রজন্মের চিন্তার খোরাক যোগাবে এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে সহায়ক হবে বলে আশা প্রকাশ করেন। দৃষ্টিনন্দন এই কর্নারে প্রায় দুই শতাধিক বই, ৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণসহ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ওপর আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র রয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর উপহার পেল গাউসিয়া কমিটির নারী মানবিক টিম
পরবর্তী নিবন্ধবাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার লীলাভূমি : সৈয়দ নজরুল