গরুবাহী ট্রাকে ডাকাতের হানা চালককে গুলি করে হত্যা

ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়ক

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ১৭ জুলাই, ২০২১ at ৬:১৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়কে আবদুর রহমান (৫০) নামে গরুবাহী এক ট্রাকের চালককে গুলি করে হত্যা করেছে ডাকাতরা। গতকাল শুক্রবার ভোর ৪টার দিকে সড়কের ৪ নম্বর সেতুর কাছাকাছি স্থানে এ ঘটনা ঘটে। পরে ডাকাতরা ট্রাকে থাকা গরু লুট করার চেষ্টা করলেও ততক্ষণে সেখানে অনেক গাড়ি জড়ো হয়ে গেলে তারা পালিয়ে যায়।
নিহত আবদুর রহমান যশোরের চৌগাছা থানার চন্দা গ্রামের মোহাম্মদ বশির মিয়ার পুত্র। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে সীতাকুণ্ড মডেল থানা পুলিশ। লাশটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এর আগে ঘটনাস্থলে পরিদর্শন করেন চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) কবির আহমেদ, সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম ও সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ।
গরুর মালিক মো. মিলন মোল্লা বলেন, বুধবার একটি ট্রাকে করে ১২টি গরু নিয়ে মাগুরার গাংনালিয়া থেকে নগরীর বিবিরহাটের উদ্দেশে রওনা দিই। বৃহস্পতিবার রাত ১০টার দিকে নোয়াখালী পৌঁছালে একটি গরু অসুস্থ হয়ে মারা যায়। এরপর সিদ্ধান্ত নেয়া হয় দুটি ট্রাকে করে গরুগুলো বিবিরহাট নেয়া হবে। সেখান থেকেই ট্রাক চালক আবদুর রহমানের গাড়িটি (ঢাকা-মেট্রো ট-১৮-৯৯৭০) ভাড়া করা হয়।
চালকের সহকারী মো. ইব্রাহিম বলেন, ট্রাকটি ৪ নম্বর সেতু পার হলে একটি পিকআপ ভ্যান থেকে ৫-৬ জন ডাকাত অস্ত্র দেখিয়ে তাদের গতিরোধ করে। এ সময় ট্রাকের বাঁ পাশে দুজন আর ডান পাশে দুজন দুর্বৃত্ত দাঁড়ায়। একজন পিস্তল নিয়ে সামনে ওঠে। এ সময় চালক তাকে জিজ্ঞেস করেন, তিনি কোনো গাড়িকে চাপ দিয়েছিলেন কিনা। না বলার পর চালক বুঝে যান ডাকাতের কবলে পড়েছেন। তখন গাড়ির দরজা-জানালা লক করে ডাকাতদের নিয়ে গাড়িটি টান দেন।
এতে ক্ষিপ্ত হয়ে চালককে গুলি করে এক ডাকাত। সহকারী ইব্রাহিম আরো বলেন, নোয়াখালী থেকে রওনা দেওয়ার সময় তাদের অন্য একটি গাড়ি অনুসরণ করছিল। তারা এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে।
বিষয়টি নিশ্চিত করেছেন ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম। তিনি বলেন, ডাকাতরা চালককে ট্রাক দাঁড় করাতে সিগন্যাল দেয়। চালক গাড়ি চালাতে থাকলে ডাকাতরা গুলি ছুড়ে।
সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে চালক আবদুর রহমানের লাশ উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কোনো গরু লুট হয়নি। ঘটনার পরপর পিকআপ ভ্যানসহ ডাকাতদের সন্ধানে বিভিন্নস্থানে অভিযান চালানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা হয়েছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধরেলে বুকিং সহকারীসহ দেড় হাজার কর্মচারী এখনো পাননি বেতন-বোনাস
পরবর্তী নিবন্ধপশুর হাটে মহিষের গুঁতোয় প্রাণ গেল কিশোরের