খাগড়াছড়ির পাঁচ উপজেলায় ইউপিডিএফের সড়ক অবরোধ

খাগড়াছড়ি প্রতিনিধি | সোমবার , ৫ সেপ্টেম্বর, ২০২২ at ৬:১৭ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির গুইমারায় ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা ওরফে আগুনকে (৫২)-কে হত্যার প্রতিবাদে জেলার ৫ উপজেলায় অবরোধ পালন করেছে সংগঠনটি। গতকাল রোববার ভোর ৬ টা থেকে গুইমারা, মাটিরাঙা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়। অবরোধ পালনকালে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। অবরোধের সমর্থনে পিকেটাররা বিভিন্ন স্থানে রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করে অবরোধ কর্মসূচি সফল করেন। অবরোধের কারণে ৫ উপজেলায় দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে যান চলাচল বন্ধ ছিল। খাগড়াছড়ি জেলা শহর থেকেও দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। এ দিকে আধাবেলা অবরোধ শেষ হবার ৫ ঘণ্টা পর গুইমারা বাইল্যাছড়ি এলাকায় দুটি মোটর বাইক জ্বালিয়ে দেয়া হয়। তবে ইউপিডিএফের পক্ষ থেকে মোটর বাইকে আগুন দেয়ার ঘটনা অস্বীকার করা হয়
গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ বলেন, গুইমারা থানা এলাকার সাতটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন স্থানে অবরোধকারীরা চোরাগোপ্তা হামলা করছে। পুলিশের পাশাপাশি নিরাপত্তা বাহিনীও তৎপর রয়েছে।
শুক্রবার জেলার গুইমারার দেওয়ান পাড়া এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হয় অংথোই মারমা। এরই প্রতিবাদে ৫ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয় ইউপিডিএফ।
ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমা অবিলম্বে অংথোই মারমা হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক সাজা নিশ্চিত করার দাবি জানান।

পূর্ববর্তী নিবন্ধঅর্ধশত তরুণীকে একই কায়দায় তুলে নিয়েছিল ঢাবি ছাত্রীর অপহরণকারী
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার