খাগড়াছড়িতে আ. লীগের সাড়ে ৩শ নেতাকর্মীর বিরুদ্ধে বিএনপির মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ৩০ মে, ২০২৩ at ৫:৩৪ পূর্বাহ্ণ

খাগড়াছড়িতে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় আওয়ামী লীগের প্রায় সাড়ে ৩ শতাধিক নেতাকর্মীকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে। গত রবিবার দুপুরে খাগড়াছড়ি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ ওমর ফারুক সুজনের

আদালতে খাগড়াছড়ি জেলা বিএনপির সহআইন বিষয়ক সম্পাদক রতন কুমার ত্রিপুরা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন ১০৩ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত আড়াই শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বেদারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার হিসেবে গণ্য করে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে বলে জানান। তবে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান বলেন, মামলার বিষয়টি শুনেছি। তবে থানায় এধরনের লিখিত কোন নির্দেশনা এখনো পাইনি।

প্রসঙ্গত, গত ২৬ মে খাগড়াছড়িতে বিএনপির সমাবেশে যোগ দিতে আসার পথে আওয়ামী লীগের অফিসের সামনে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। হামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহসভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ অন্তত ৫ জন আহত। এ ঘটনায় বিএনপি ও আওয়ামীলীগ পরস্পরকে দায়ী করে।

পূর্ববর্তী নিবন্ধসনদ পুড়িয়ে ফেলা ইডেন শিক্ষার্থীকে চাকরি দিলেন পলক
পরবর্তী নিবন্ধআইপিএল শেষ বলে পঞ্চম ট্রফি জয় ধোনির চেন্নাইয়ের