সনদ পুড়িয়ে ফেলা ইডেন শিক্ষার্থীকে চাকরি দিলেন পলক

| মঙ্গলবার , ৩০ মে, ২০২৩ at ৫:৩৪ পূর্বাহ্ণ

চাকরি না পেয়ে ফেসবুক লাইভে এসে সব শিক্ষা সনদ পুড়িয়ে সোশাল মিডিয়ায় আলোচনায় আসা ইডেন কলেজের সাবেক শিক্ষার্থী মুক্তা সুলতানাকে চাকরি দিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গতকাল সোমবার এক তথ্য বিবরণীতে বলা হয়, টেলিভিশনে মুক্তার সার্টিফিকেট পুড়িয়ে ফেলার বিষয়টি প্রতিমন্ত্রী দেখে তিনি মুক্তার সঙ্গে যোগাযোগ করেন এবং তার চাকরির ব্যবস্থা করেন। মুক্তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন ‘এস্টাবলিশমেন্ট অব সিকিউরড ইমেইল ফর গভর্নমেন্ট অ্যান্ড ডিজিটাল লিটারেসি সেন্টার’ প্রকল্পে ‘কন্টেন্ট ডেভেলপমেন্ট অ্যান্ড সোশ্যাল কমিউনিকেশন অফিসার’ পদে চাকরির নিয়োগপত্র দেওয়া হয়েছে। তার মাসিক বেতন হবে ৩৫ হাজার টাকা। খবর বিডিনিউজের।

কিশোরগঞ্জ জেলার কটিয়াদি উপজেলার বনগ্রামের মুক্তা সুলতানা ২০১৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি নেন ঢাকার ইডেন কলেজ থেকে। পাস করেও চাকরি না পাওয়ার হতাশা থেকে গত ২৩ মে ফেসবুক লাইভে এসে অর্জিত সব একাডেমিক সার্টিফিকেট পুড়িয়ে ফেলেন তিনি।

চাকরি পাওয়ার প্রতিক্রিয়ায় মুক্তা বলেন, একজন প্রতিমন্ত্রী ফেসবুক ভিডিও দেখে একজন নাগরিকের ক্ষোভদুঃখ হতাশা দূর করতে যে পদক্ষেপ নিয়েছেন তা তার কাছে ‘বিস্ময়কর’ মনে হচ্ছে। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।

প্রতিমন্ত্রী পলক বলেন, দেশের মেধাবী তরুণতরুণীরা যেন হতাশাগ্রস্ত না হয় এবং আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যেতে পারে, সেজন্য আইসিটি বিভাগ থেকে প্রশিক্ষণসহ বিভিন্নভাবে সহায়তা দেয়া হচ্ছে। যথাযথ শিক্ষাগ্রহণ করলে বাংলাদেশে কোনো শিক্ষিত তরুণতরুণী বেকার থাকবে না। তারুণ্যের মেধা ও প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে নিজেকে তৈরি করতে পারলে চাকরির পেছনে ঘুরতে হবে না। বরং, কর্মসংস্থানের ক্ষেত্র সৃষ্টি করবে। আইসিটি বিভাগ তরুণতরুণীদের প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করছে এবং ভবিষ্যতেও করবে, বলেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধআবারো ভ্যাপসা গরম, অস্বস্তি
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে আ. লীগের সাড়ে ৩শ নেতাকর্মীর বিরুদ্ধে বিএনপির মামলা