খাগড়াছড়িতে নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বামীর বিরুদ্ধে স্ত্রীর অভিযোগ

খাগড়াছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ১ ডিসেম্বর, ২০২০ at ৪:০৪ অপরাহ্ণ

কুড়িগ্রামের আলোচিত নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার বিরুদ্ধে স্ত্রীকে মারধর, যৌতুক দাবি সহ হত্যা চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী চন্দ্রিকা চাকমা।
আজ মঙ্গলবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযোগগুলো করেন তিনি।
এ সময় তার সাথে ছিল একমাত্র কন্যা সন্তান তোপজ্যোতি চাকমা।
চন্দ্রিকা চাকমা অভিযোগ করে বলেন, “যে নিজের স্ত্রী-সন্তানের সাথে ন্যূনতম ন্যায়বিচার করতে পারেন না তিনি কীভাবে দেশের মানুষের সাথে ন্যায় বিচার করবেন?”
স্বামী রিন্টু বিকাশ চাকমা কর্তৃক নির্মম নির্যাতনের বর্ণনা দিয়ে সংবাদ সম্মেলনে স্ত্রী চন্দ্রিকা চাকমা বলেন, “২০১৩ সালের ১৩ মার্চ খাগড়াছড়ির গুইমারা উপজেলার আমতলীপাড়া গ্রামের অক্ষয়মণি চাকমার ছেলে রিন্টু বিকাশ চাকমা প্রেমের সম্পর্কের সূত্র ধরে আমার বিয়ে হয়। বিয়ের পর থেকে নানা অজুহাতে যৌতুক দাবি করে রিন্টু চাকমা। মৃত বাবার সম্পত্তি বিক্রি করে তার হাতে তুলে দেয়ার জন্য শরীরে কেরোসিন ঢেলে
আমাকে পুড়িয়ে মারারও চেষ্টা করেন রিন্টু।”
সংবাদ সম্মেলনে চন্দ্রিকা চাকমা সুষ্ঠু বিচার ও নিজের ও সন্তানের শতভাগ নিরাপত্তা ও স্ত্রীর পূর্ণ মর্যাদার সাথে রিন্টু বিকাশের সংসার করতে জনপ্রশাসন মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
চন্দ্রিকা চাকমা গত ১৫ অক্টোবর ২০২০ তারিখে খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্টাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০২০ ইং(সংশোধিত ২০০৩ ইং) এর ১১ (গ) ধারায় একটি মামলা দায়ের করেন।
আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) মামলার শুনানির কথা থাকলেও ধার্য তারিখের আগে অত্যন্ত গোপনে প্রভাব খাটিয়ে জামিন নিয়ে তার জীবননাশের হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন চন্দ্রিকা।
উল্লেখ্য, রিন্টু বিকাশ চাকমা ২০১৭ সালে ৩৫তম বিসিএস (প্রশাসন)-এ উত্তীর্ণ হয়ে কুড়িগ্রামে কর্মরত থাকাকালে আলোচিত সাংবাদিক নির্যাতনের ঘটনায় বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ন্যস্ত রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে সোমবার নতুন আক্রান্ত ১৯৯
পরবর্তী নিবন্ধমানবপাচারে জড়িত বিদেশী দুই এয়ারলাইন্স