খসরু শাহাদাত বক্করসহ ৪৫৩ জনের বিচার শুরু

নাশকতার মামলা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৮ মার্চ, ২০২৪ at ৫:৩৫ পূর্বাহ্ণ

নগরীর কোতোয়ালী থানার একটি নাশকতা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ৪৫৩ জনের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

এতে আরো আছেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহ্বায়ক এনামুল হক ও বিএনপির কেন্দ্রীয় সদস্য শামসুল আলমসহ জামায়েত নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীও। গতকাল চট্টগ্রামের ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিন আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. শাহেদুল আজম শাকিল আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আগামী ধার্য তারিখ থেকে আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হবে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১০তম জাতীয় সংসদ নির্বাচনকে গণতন্ত্র হত্যা দিবস অবহিত করে ২০১৫ সালের ৫ জানুয়ারি নগরীর কাজীর দেউরি নাসিমন ভবন এলাকায় বিক্ষোভ সমাবেশ করে ২০ দলীয় জোট। এ সময় ২০ দলীয় জোটের অসংখ্য নেতাকর্মী ধারালো অস্ত্রশস্ত্র, লাঠিসোটা ও বিস্ফোরক দ্রব্য নিয়ে বিনা উস্কানিতে রাস্তায় চলাচলরত যানবাহনে বাধা দেন এবং ভাংচুর করেন। দেওয়া হয় আগুনও। সহিংসতা ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকাতেও। একপর্যায়ে পুলিশ আসলাম চৌধুরীসহ অসংখ্য নেতাকর্মীকে ঘটনাস্থল ও আশেপাশের এলাকা থেকে গ্রেপ্তার করে। পরবর্তীতে পুলিশের পক্ষ থেকে তিনটি ধারায় একটি মামলা দায়ের করা হয়। তদন্ত শেষে ২০১৮ সালের ৪ জুলাই পুলিশ আসামিদের বিরুদ্ধে তিনটি ধারায় পৃথক তিনটি চার্জশিট দাখিল করেন। আদালতসূত্রে জানা যায়, গতকাল বিস্ফোরকদ্রব্য আইনের মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধচান্দগাঁওয়ে বসতঘর ও দোকানে আগুন
পরবর্তী নিবন্ধকক্সবাজার শহরে নিজ বাড়িতে গৃহবধূকে জবাই করে হত্যা