ক্যাম্পে পৃথক সন্ত্রাসী ঘটনায় দুই রোহিঙ্গা খুন, গুলিবিদ্ধ ১

উখিয়া প্রতিনিধি | শনিবার , ১৩ মে, ২০২৩ at ৬:২২ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ার আশ্রয় ক্যাম্পে পৃথক ঘটনায় দুই রোহিঙ্গা খুন হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে প্রতিপক্ষের গুলিতে শফিকুর রহমান (২৩) ও বৃহস্পতিবার রাতে বালুখালী ক্যাম্পে কবির আহমেদ (২৮) ঘটনাস্থলে নিহত হয়। এতে অন্য এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে বলে জানা যায়।

ক্যাম্পের রোহিঙ্গারা জানান, উখিয়ার ১৫ নম্বর জামতলী ক্যাম্পে গতকাল শুক্রবার বিকেল ৪ টার দিকে আরএসওআরসার দু’সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে উক্ত ক্যাম্পের জি/৪ ব্লকের ফয়জুল কবিরের ছেলে শফিকুর রহমান নামে একজন আরএসও সদস্য নিহত হয় বলে জানা গেছে। আর্মড পুলিশ ব্যাটালিয়ন বা ৮ এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমদ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের গোলাগুলির ঘটনায় এক রোহিঙ্গা নিহতের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল হতে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উখিয়া থানার পাঠানো হয়েছে।

অন্যদিকে বৃহস্পতিবার রাত ১০ টার দিকে উখিয়ার বালুখালী ৯ নম্বর ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে এক রোহিঙ্গা শরণার্থী নিহত হয়েছে। নিহত রোহিঙ্গা কুতুপালং পুরাতন ক্যাম্পের ৬ নম্বর শেডের নিবন্ধিত শরণার্থী আবুল হোসেনের ছেলে কবির আহামদ। উখিয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, রোহিঙ্গা ৯ ও ১৫ নম্বর ক্যাম্পে পৃথক সন্ত্রাসী ঘটনায় নিহত দুই রোহিঙ্গার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
পরবর্তী নিবন্ধচমেক হাসপাতালের বিশেষ কন্ট্রোল রুম