চমেক হাসপাতালের বিশেষ কন্ট্রোল রুম

কুইক রেসপন্স টিমসহ একাধিক টিম গঠন

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৩ মে, ২০২৩ at ৬:২৩ পূর্বাহ্ণ

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলা ও রোগীদের চিকিৎসা নিশ্চিতে বিশেষ কন্ট্রোল রুম চালু করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল।

বিশেষ কন্ট্রোল রুম চালুর তথ্য নিশ্চিত করে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান আজাদীকে বলেন, চিকিৎসা নিশ্চিতের পাশাপাশি হাসপাতালের বিভাগসমূহের মাঝে সমন্বয়, রেজিস্ট্রেশন ও প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করবে এই কন্ট্রোল রুম। হাসপাতাল প্রশাসনের তথ্য অনুযায়ী, হাসপাতালের উপপরিচালক ডা. অংসুই প্রু মারমার নেতৃত্বে বিশেষ এই কন্ট্রোল রুমের দায়িত্বে থাকছেন আরো ৬ সদস্য। সদস্যদের মধ্যে রয়েছেনহাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. রাজিব পালিত, সহকারী পরিচালক ডা. শাহীদা আক্তার, সহকারী পরিচালক ডা. আব্দুল মান্নান, সেবা (নর্সিং) তত্ত্বাবধায়ক, প্রশাসনিক কর্মকর্তা নজরুল ইসলাম ও ওয়ার্ড মাস্টার মানিক। ০১৮৬৬৪৭১৮১৯, ০১৭১৫৪২৭৪৮২, ০১৭১৮২২৪২৭৯ ও ০১৮৩৬৪২৯৫০৭ এসব নাম্বারে কন্ট্রোল রুমে যোগাযোগ করা যাবে।

বিশেষ কন্ট্রোল রুম ছাড়াও পরিস্থিতি মোকাবেলায় হাসপাতালের ক্যাজুয়াল্টি ও সার্জারী বিভাগের ডাক্তারনার্সদের সমন্বয়ে কুইক রেসপন্স টিম এবং সকল বিভাগীয় প্রধানদের সমন্বয়ে চিকিৎসা মনিটরিং টিম গঠন করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান। এর বাইরে গঠন করা হয়েছে লজিস্টিক সাপ্লাই টিমও। ঘূর্ণিঝড় পরবর্তী সৃষ্ট পরিস্থিতি মোকাবেলা ও রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতে হাসপাতালের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান হাসপাতাল পরিচালক।

পূর্ববর্তী নিবন্ধক্যাম্পে পৃথক সন্ত্রাসী ঘটনায় দুই রোহিঙ্গা খুন, গুলিবিদ্ধ ১
পরবর্তী নিবন্ধচবিতে পরীক্ষা চলাকালে খসে পড়ল ফলস সিলিং