ক্যাম্পে আরও এক রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা

উখিয়া প্রতিনিধি | রবিবার , ১৯ মার্চ, ২০২৩ at ৫:০৫ পূর্বাহ্ণ

উখিয়ার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে বুকে গুলি করে মাহবুব (২৭) নামের এক রোহিঙ্গা যুবককে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় একদল রোহিঙ্গা সন্ত্রাসী তাকে গুলি করে পালিয়ে যায়। পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী ঘটনার জানান, গতকাল সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উখিয়ার বালুখালী ১৯ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে। তিনি জানান, প্রত্যাবাসন বিরোধী একটি উগ্র রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সদস্যরা উক্ত ক্যাম্পের ব্লকডি/৯ এর সৈয়দ আমিনের পুত্র হাফেজ মাহবুবের (২৭) বুকে দুই রাউন্ড গুলি করে পালিয়ে যায়।

পরে পাশ্ববর্তী রোহিঙ্গারা তাকে উদ্ধার করে ১২ নম্বর ক্যাম্পের একটি বিদেশি হেলথ সেন্টারে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উখিয়া স্বাস্থ্য কমপ্লেঙে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। রাত ৮ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে শুক্রবার ভোরে সশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসীরা বালুখালী ৮/ ইস্ট ক্যাম্পের আবু শামার ছেলে মাহবুবুর রহমান (৩৪) হত্যা করে। ৯ নম্বর ক্যাম্পে তার মৃতদেহ পাওয়া যায়। বুধবার ভোরেও ৮/ওয়েষ্ট ক্যাম্পে গুলি করে আব্দুর রশিদ(৩২) নামে এ রোহিঙ্গা ভলান্টিয়ারকে হত্যা করে সন্ত্রাসীরা। উল্লেখ্য রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনের কথা উঠলেই ক্যাম্পগুলোতে সন্ত্রাসীদের অপতৎপরতা উল্লেখযোগ্য হারে বেড়ে যায় বলে রোহিঙ্গারা জানান। গত ১৫ মার্চ থেকে স্বেচ্ছায় ফেরত যাওয়া রোহিঙ্গাদের যাচাইবাছাইয়ের কাজ করছে মিয়ানমারের একটি টেকনিক্যাল টিম। মিয়ানমার টিমের টেকনাফে অবস্থানকালে রোহিঙ্গা ক্যাম্পে এসব হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে।

পূর্ববর্তী নিবন্ধচবির প্রাক্তন শিক্ষার্থীরা সদস্য হতে পারবেন অনলাইনে
পরবর্তী নিবন্ধআরাভকে ফেরাতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হচ্ছে