আরাভকে ফেরাতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হচ্ছে

| রবিবার , ১৯ মার্চ, ২০২৩ at ৫:০৫ পূর্বাহ্ণ

ঢাকার পুলিশ পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি পলাতক রবিউল ইসলাম, যিনি এখন আরাভ খান নামে দুবাইতে বসবাস করছেন তাকে দেশে ফেরানোর উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, আরাভ খানকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে ইন্টারপোলের সহায়তা নেওয়া হচ্ছে। এরইমধ্যে তাকে ফিরিয়ে আনতে ইন্টারপোলের মাধ্যমে যা করা দরকার, তাই করা হচ্ছে। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে গতকাল শনিবার রাজধানীর তেজগাঁও এলাকায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। খবর বিডিনিউজের।

এদিকে ইন্টারপোলের সঙ্গে যোগাযোগের বিষয়ে পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মনজুর রহমান বলেন, আরাভের বিষয়ে ইন্টারপোল ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোএনসিবি বাংলাদেশ শাখা এরইমধ্যে আবুধাবি এনসিবি শাখার সঙ্গে যোগাযোগ করেছে। আরাভ খান বা রবিউল ইসলামের অপরাধের সমস্ত তথ্য আবুধাবি এনসিবি শাখাকে এরইমধ্যে দেওয়া হয়েছে। আমরা তার ব্যাপারে তথ্য এবং বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যাপারে সহযোগিতা চেয়েছি।

দুবাইয়ের গয়নার দোকান আরাভ জুয়েলার্সের উদ্বোধনে ক্রিকেটার সাকিব আল হাসানসহ বিনোদন জগতের তারকাদের অংশগ্রহণের মধ্যে প্রকাশ পায় যে এর মালিক আরাভ খান দেশে পুলিশ হত্যার আসামি। পুলিশ জানায়, পুলিশ পরিদর্শক মামুন হত্যাসহ ১২টির মতো মামলার গ্রেপ্তারি পরোয়ানা থাকা রবিউল ইসলাম দুবাইয়ে গিয়ে আরাভ খান নাম ভাঁড়িয়েছেন।

আরাভকে চিনি না : এদিকে বাংলানিউজ জানায়, আরাভকে চিনেন না দাবি করে ফেসবুকে পোস্ট দিয়েছেন সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। গতকাল শনিবার দুপুর সাড়ে ৩টার দিকে তার ভেরিফায়েড ফেসবুক আইডিতে পোস্ট করে বেনজির দাবি করেছেন, আরাভ ওরফে রবিউল ওরফে হৃদয় নামে আমি কাউকে চিনি না। আমার সাথে তার এমনকি প্রাথমিক পরিচয়ও নাই।

গত শুক্রবার রাতে জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়েচে ভেলের ‘খালেদ মুহিউদ্দীন জানতে চায়’ টকশোতে আলোচনায় আসে র‌্যাবের এই সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজিরের নাম। এরপরই গতকাল বেনজির ফেসবুকে এই পোস্ট দিলেন।

পূর্ববর্তী নিবন্ধক্যাম্পে আরও এক রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা
পরবর্তী নিবন্ধনৌযান বন্ধের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াল জাহাজ মালিকপক্ষ