কাস্টমস বন্ডকে আরও সহনশীল হওয়ার অনুরোধ বেপজিয়ার

বন্ড কমিশনারেটের সাথে মতবিনিময়

আজাদী প্রতিবেদন | বুধবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৪০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটের সাথে বেপজিয়ার কর্মকর্তাদের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। গতকাল চট্টগ্রাম ইপিজেড ইনভেস্টরস ক্লাবে বাংলাদেশ ইপিজেড বিনিয়োগকারীদের সংগঠন বেপজিয়া মতবিনিময় সভাটির আয়োজন করে। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার একেএম মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বেপজা চট্টগ্রাম ইপিজেডের নির্বাহী পরিচালক মো. আব্দুস সোবহান, বেপজিয়ার ভাইস প্রেসিডেন্ট ও প্যাসিফিক জিন্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর।

বেপজিয়ার পরিচালক জিন্নাহ চৌধুরীর পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন বেপজিয়ার ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) ও ফারনকানটেঙ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা মাঈনুদ্দিন ফরহাদ। বিনিয়োগকারীদের পক্ষে বক্তব্য রাখেন অঞ্জন শেখর দাস, ওয়েন চেং জেং, শায়খ শাহীনুর রহমান, আবুল কালাম, ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম, আব্দুল জাব্বার এবং চট্টগ্রাম কাস্টমস বন্ডের যুগ্ম কামনাশীষ ও উপকমিশনার কাউসার আলম পাটোয়ারি এবং বেপজা সিইপিজেডের নির্বাহী পরিচালক মো. আব্দুস সোবহান।

অনুষ্ঠানে বক্তরা জাতীয় অর্থনীতিতে ইপিজেডের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন। দেশের রপ্তানিকে আরও বেগবান করতে ইপিজেড বিনিয়োগকারীদের প্রাত্যহিক কিছু সমস্যা নিরসনের উপরে বক্তারা গুরুত্বারোপ করেন। এ সময় কাস্টমস বন্ডকে আরও সহনশীল হতে অনুরোধ জানান বেপজিয়ার কর্মকর্তারা।

অনুরোধের জবাবে কাস্টমস বন্ড কমিশনার বলেন, ব্যবসায়ীদের সকল সমস্যা সমাধনে তার দপ্তর খুবই আন্তরিক। আইন ও বিধির মধ্যে থাকলে অবশ্যই বন্ড কাস্টমস ব্যবসায়ীদের সহায়তা করবেন বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধমোছলেম উদ্দিন আহমদ তৃণমূল পর্যায় থেকে উঠে আসা এক বর্ষীয়ান নেতা
পরবর্তী নিবন্ধরাউজানে ৬ কৃষক সমিতি পেল পাওয়ার টিলার