কার ঘরে বসত করে কোন জনা

রাউজান প্রতিনিধি | বুধবার , ১৫ সেপ্টেম্বর, ২০২১ at ৬:১৪ পূর্বাহ্ণ

রাউজান উপজেলার গহিরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের দলই নগর গ্রাম। স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আবছার বাশির বহুতল ভবনের অদূরে সরকারি অর্থায়নে নির্মিত একটি সেমিপাকা ঘর তার বোন ফাতেমা বেগমকে বরাদ্দ দেওয়ার প্রস্তাব করেছিলেন উপজেলা প্রশাসনে। চেয়ারম্যানের প্রস্তাবের আলোকে ঘর বরাদ্দ দেওয়া হয়েছিল হাটহাজারী উপজেলার নাঙ্গলমোড়া এলাকার প্রবাসীর স্ত্রী ফাতেমা বেগমকে।
সম্প্রতি পরিদর্শনে দেখা যায়, ফাতেমা বেগমের নামে বরাদ্দ দেওয়া ঘরের ভোগ দখল করছেন চট্টগ্রাম শহরের রিয়াজুদ্দিন বাজার এলাকার মোহাম্মদ মুরাদ নামের এক ব্যক্তি। পরিবার নিয়ে বসবাসকারী মুরাদ আজাদীকে জানান, তিনি ফাতেমা বেগমকে কখনো দেখেননি। তিনি কোথায় থাকেন তাও জানেন না। চেয়ারম্যান তাকে থাকার জন্য ঘরটি দিয়েছেন।
এ প্রসঙ্গে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ বলেন, চেয়ারম্যানের প্রস্তাবনা অনুসারে দুস্থ পরিবারের কোটায় ফাতেমা বেগমকে ঘরটি বরাদ্দ দেওয়া হয়েছিল। ফাতেমা বেগম চেয়ারম্যানের বোন কিনা তা তিনি জানেন না।
চেয়ারম্যান নুরুল আবসার বাশি বলেন, ওই ঘরটি তার বোনের নামে বরাদ্দ পাওয়া। বোনের নামে বরাদ্দ পাওয়া ঘরে রাউজানের বাসিন্দা নন এমন ব্যক্তি কীভাবে বসবাস করার সুযোগ পাচ্ছেন-এই প্রশ্নের উত্তর দেননি তিনি।
উল্লেখ্য, ফাতেমা বেগমের নামে ঘরটি দেওয়া হয়েছিল দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে টিআর কাবিকা কর্মসূচির আওতায় (হোল্ডিং নং ২০১৯-২০২০/৪)।

পূর্ববর্তী নিবন্ধশান্তি বিনষ্টের কারণে প্রতিদ্বন্দ্বী দুই মেম্বার প্রার্থীসহ আটক ৪
পরবর্তী নিবন্ধগ্যাসের বোতলটি ঘুরতে ঘুরতে পড়ল মাথার উপর