কাপ্তাইয়ে বাড়ছে করোনা রোগী

চার এলাকা লকডাউন

কাপ্তাই প্রতিনিধি | বুধবার , ৩০ জুন, ২০২১ at ২:১২ অপরাহ্ণ

কাপ্তাই উপজেলায় করোনা রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। গত তিন দিনে ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে উপজেলায়।
আক্রান্তদের মধ্যে একজন পুলিশ সদস্য উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি আছেন।
অন্যারা সবাই যার যার ঘরে আইসোলেশনে রয়েছেন বলে জানান উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মো. ওমর ফারুক।
করোনা রোগী বেড়ে যাওয়ায় সমগ্র উপজেলায় আতঙ্কও বৃদ্ধি পাচ্ছে। তবে সর্বস্তরের জনগণকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে বারবার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি অপ্রয়োজনে ঘরের বাইরে না যাওয়ার জন্যও পরামর্শ দেওয়া হয়েছে।
তবে করোনা নিয়ে আতঙ্ক বাড়লেও এখনো বেশিরভাগ মানুষকে মাস্ক ছাড়া রাস্তায় ঘোরাঘুরি করতে দেখা যায়। অনেকে স্বাস্থ্যবিধিও মানছেন না। হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার ও সাবান দিয়ে হাত ধোয়ার কথাও অনেকে ভুলে গেছেন।
সর্বস্তরের জনগণকে করোনা থেকে রেহাই পেতে মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান।
তিনি বলেন, “প্রশাসনের পক্ষ থেকে মাস্ক তৈরি করে উপজেলাবাসীকে বিতরণ করা হয়েছে। তারপরও অনেকে মাস্ক ছাড়া ঘোরাঘুরি করেন। ইতিমধ্যে মাস্ক ছাড়া রাস্তায় চলাচল করার সময় ৪ পথচারীকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে।”
করোনা রোগী বেশি থাকায় উপজেলার চন্দ্রঘোনা মিশন হাসপাতাল এলাকা, কাপ্তাই প্রজেক্ট এলাকা, চিৎমরম এবং বরইছড়ির কিছু নির্দিষ্ট এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।
কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছির উদ্দিন বলেন, “মানুষকে সচেতন করার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন মাইকিং করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মানতে এখন অনুরোধ করা হলেও পরবর্তীতে আইন প্রয়োগ করা হবে।”

পূর্ববর্তী নিবন্ধকাল থেকে ‘কঠোর লকডাউন’, প্রজ্ঞাপন জারি
পরবর্তী নিবন্ধষোলশহর মেয়র গলি এলাকায় অটোরিকশা নালায় পড়ে ২ জন নিহত (ভিডিও দেখুন)