কাউন্সিলর পদে কে পাচ্ছেন আওয়ামী লীগের সমর্থন

চকবাজার ওয়ার্ড

আজাদী প্রতিবেদন | শনিবার , ২০ মার্চ, ২০২১ at ৫:৩৯ পূর্বাহ্ণ

সাতবারের নির্বাচিত কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর ১৬ নং চকবাজার ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে কে পাচ্ছেন আওয়ামী লীগের দলীয় সমর্থন। গত বৃহস্পতিবার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু মারা যাওয়ার পরপরই এই নিয়ে শুরু হয়েছে নানান জল্পনা-কল্পনা। একাধিক প্রার্থী আওয়ামী লীগের দলীয় সমর্থন পেতে জোর তৎপরতা শুরু করেছেন। গত নির্বাচনেও এই ওয়ার্ডে আওয়ামী লীগে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন। শেষ পর্যন্ত মিন্টুই দল থেকে সমর্থন পেয়ে নির্বাচন করেছিলেন।
কোনো ধরনের প্রভাব-প্রতিপত্তি ছাড়াই এলাকার মানুষের ভালোবাসার সমর্থন নিয়ে এক নাগাড়ে ত্রিশ বছরেরও বেশি সময়কাল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর পদে একক রাজত্ব করে গেছেন এলাকার জনপ্রিয় কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু।
উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে কাউন্সিলর নির্বাচিত হন সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। নির্বাচিত হয়ে গত ২৩ ফেব্রুয়ারি দায়িত্বও নেন। মাত্র ২৫ দিনের মাথায় করোনায় আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার তিনি মৃত্যুর কাছে হেরে যান।
ইতোমধ্যে খবর নিয়ে জানা গেছে, চকবাজার ওয়ার্ডে উপ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সমর্থন পেতে চান মোট ৫জন প্রার্থী। যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন চকবাজার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, থানা আওয়ামী লীগের সদস্য হাজী সেলিম রহমান, যুবলীগ নেতা নুর মোস্তফা টিনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা দেলোয়ার হোসেন ফরহাদ, অ্যাডভোকেট শাহেদুল আজম শাকিল। এদের মধ্যে যে কারো ভাগ্যে কাউন্সিলর পদে আওয়ামী লীগের দলীয় সমর্থন জুটতে পারে। সেই চেষ্টায় আছেন সকলেই। গত নির্বাচনে সকলেই নির্বাচন কমিশন থেকে ফরম নিয়েছিলেন। শুধুমাত্র দেলোয়ার হোসেন ফরহাদ ছাড়া আর কেউ নির্বাচন করেননি।

পূর্ববর্তী নিবন্ধকাস্টমসের নিলাম কাজে গতি
পরবর্তী নিবন্ধএক যুগ পর রাঙ্গুনিয়া পৌর যুবলীগের সম্মেলন আজ