কর্তৃপক্ষের ত্বরিৎ উদ্যোগ ট্রেনে ফেলে আসা ২৫ হাজার টাকা ফেরত পেলেন বৃদ্ধা

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩ জুলাই, ২০২২ at ৫:১৩ পূর্বাহ্ণ

ঢাকা থেকে গত শুক্রবার তূর্ণা নিশিতায় করে চট্টগ্রামে ছেলের বাসায় আসছিলেন ৭৫ বছর বয়সী হোসনে আরা বেগম। গতকাল শনিবার সকাল সাড়ে ৬টায় তিনি চট্টগ্রাম স্টেশনে নেমে যান। কিন্তু নামার সময় কেবিনের বালিশের নিচে রাখা ২৫ হাজার ২শ টাকা নিতে ভুলে যান। পরে টাকাটা তিনি ফেরত পান কর্তৃপক্ষের তড়িৎ পদক্ষেপে।
জানা যায়, রাতে বৃদ্ধা হোসনে আরা বেগম ট্রেনের ‘গ’ বগির ২ নম্বর কেবিনে করে আসছিলেন। ঐ কেবিনের বালিশের নিচে তিনি তার সঙ্গে থাকা টাকাগুলো রেখে ঘুমান। সকালে ট্রেন চট্টগ্রাম স্টেশনে আসলে তিনি ভুলে কেবিনের বালিশের নিচে টাকাগুলো ফেলে নেমে যান। ছেলের বাসার অর্ধেক পথে চলে আসার পর বৃদ্ধার টাকার কথা মনে পড়ে। তিনি আবার স্টেশনে গিয়ে ট্রেনের সুপারভাইজার শফিউল আলমকে বিষয়টি অবহিত করেন। তিনি সঙ্গে সঙ্গে ট্রেনের বেডিং বিছানো লোকদের ডেকে বিষয়টি জানতে চান। তখন সবাই টাকা পাওয়ার কথা অস্বীকার করে। পরে সুপারভাইজার স্টেশন ম্যানেজারকে ঘটনাটি জানান। ম্যানেজার সবাইকে এক ঘণ্টা সময়ের মধ্যে টাকা এনে দিতে বলেন। না হয় পুলিশকে বিষয়টি জানানোর কথা বলেন। এক পর্যায়ে ট্রেনের বেডিং বিছানো রাজিব টাকাটি পেয়েছেন বলে স্বীকার করেন।
চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, ঘটনাটি আমি শোনার সাথে সাথে সবাইকে ডেকে এক ঘণ্টার মধ্যে টাকা দিতে বলি। বেডিং বিছানো রাজিব টাকা নিয়েছে বলে স্বীকার করেন। পরে আমি সুপারভাইজারের সঙ্গে যোগাযোগ করে যথাযথ মানুষটিকে টাকা ফেরত দেই। যিনি টাকা ফেলে গেছেন উনার এক ছেলে আমার বন্ধু। রেলওয়ের সুনাম অক্ষুণ্ন রাখতে আমরা এসব বিষয়ে বিন্দু পরিমাণ কাউকে ছাড় দিই না।

পূর্ববর্তী নিবন্ধলামায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন
পরবর্তী নিবন্ধকৃষি মেলা উদ্বোধনে ব্যারিস্টার আনিস সরকার দেশে কৃষি বিপ্লব সৃষ্টি করেছে