করোনা চিকিৎসায় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভূমিকা প্রশংসনীয়

ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগের সেমিনারে নওফেল

| সোমবার , ১১ জানুয়ারি, ২০২১ at ৭:৩৭ পূর্বাহ্ণ

শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বৈশ্বিক মহামারী করোনা চিকিৎসা সেবায় সারা দেশের মত চট্টগ্রামের মানুষও যখন মারাত্মক চিকিৎসা সংকটে পতিত হয়েছে, মানুষ যখন চরম হতাশ হয়ে পড়েছে তখন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল স্বেচ্ছায় ও সাহসিকতার সাথে করোনা রোগীদের চিকিৎসা সেবায় এগিয়ে এসেছে। দেশবাসী কৃতজ্ঞতার সাথে এই হাসপাতালের অবদান স্মরণ করবে।
গতকাল হাসপাতালের ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগ আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে নওফেল এ কথা বলেন। তিনি আরো বলেন, করোনাকালে এই হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারী ও ব্যবস্থাপনা কমিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। চট্টগ্রামের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি এই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আপনারা করোনা চিকিৎসায় অত্যন্ত দক্ষতা ও আন্তরিকতার স্বাক্ষর রেখেছেন। আমি সরকারের পক্ষ থেকে আপনাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।বেসরকারি হাসপাতাল হিসেবে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় আরো গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমি প্রত্যাশা করছি।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় অধ্যাপক ডা.নাসিরুদ্দিন মাহমুদ বলেছেন, বেসরকারি মেডিকেল কলেজ গুলোর মধ্যে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ ইতোমধ্যে বাংলাদেশে একটি অন্যতম সেরা বেসরকারি মেডিকেল কলেজ হিসেবে সুনাম অর্জন করেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পর আপনারাই চিকিৎসা সেবায় বেসরকারী পর্যায়ে সবচেয়ে বেশি অবদান রাখছেন। ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন প্রধানমন্ত্রীর মাধ্যমে হাসপাতালের ক্যান্সার হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউটের ভিত্তি প্রস্তর স্থাপনের বিষয়ে উপ-মন্ত্রীর সহযোগিতা কামনা করেন। তিনি হাসপাতালে এৎধহঃ রহ অরফ খাতে অনুদান বৃদ্ধির বিষয়েও প্রধান অতিথির সহযোগিতা কামনা করেন। সেমিনারে ডায়াবেটিক ও হরমোন রোগ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এন্ডোক্রিনোলজী বিভাগের সহকারী অধ্যাপক (চলতি দায়িত্ব) ডা. মোহাম্মদ আবু বকর। সেমিনারে হাসপাতাল, মেডিকেল কলেজ, নার্সিং ইনস্টিটিউট, নার্সিং কলেজের সর্বস্তরের ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীগণ অংশ গ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবহদ্দারহাটে পিকআপের ধাক্কায় সিএনজি চালকের মৃত্যু
পরবর্তী নিবন্ধরাশেদ রউফ-এর অন্ত্যমিল