কমেছে মুরগি, আলু ও পেঁয়াজের দাম

আজাদী প্রতিবেদন | শনিবার , ২০ জানুয়ারি, ২০২৪ at ১০:১০ পূর্বাহ্ণ

সরবরাহ বাড়লেও এখনো কমছে না শীতকালীন সবজির দাম। গত এক সপ্তাহের ব্যবধানে সব ধরনের শীতকালীন সবজির দাম কমেছে কেজিতে সর্বোচ্চ ১০ টাকা পর্যন্ত। অন্যদিকে কমেছে ব্রয়লার মুরগি, পেঁয়াজ ও আলুর দাম। ব্যবসায়ীরা বলছেন, শীতকালীন চাহিদা বাড়ার কারণে দাম বাড়ছে। যে পরিমাণ চাহিদা রয়েছে, সে পরিমাণ যোগান নাই। এছাড়া চট্টগ্রামের স্থানীয় চন্দনাইশ, পটিয়া, সাতকানিয়া, হাটহাজারী, সীতাকুণ্ড ও বাঁশখালী উপজেলা থেকে আসা সবজির সরবরাহ কমেছে।

গতকাল নগরীর কাজীর দেউড়ি ও ব্যাটারি গলি কাঁচা বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে শীতকালীন সবজি ফুলকপি বিক্রি হচ্ছে ৭০ টাকা, শিম ৬০৭০ টাকা, বাঁধাকপি ৫০৬০ টাকা, চিচিঙ্গা ৭০৮০ টাকা, মুলা ৬০৭০ টাকা, পটল ৯০১০০ টাকা, ঢেঁড়স ৬০৭০ টাকা, কচুর লতি ৫০৬০ টাকা, পেঁপে ৪০৫০, আলু ৪০৫০ টাকা, বরবটি ৭০৮০ টাকা, শসা বিক্রি হচ্ছে ৫০৬০ টাকায়। এছাড়া কাকরল ৯০১০০ টাকা, চাল কুমড়া প্রতিটি বিক্রি হচ্ছে ৫০৬০ টাকা, লাউ প্রতিটি আকারভেদে বিক্রি হচ্ছে ৪০৫০ টাকায় এবং মিষ্টি কুমড়া কাঁচা বিক্রি হচ্ছে ৫০ টাকা এবং পাঁকা বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

কাজীর দেউড়ি বাজারের সবজি বিক্রেতা মো. আজম বলেন, সবজির সরবরাহ গত এক সপ্তাহে কিছুটা কমেছে। সাধারণত শীতকালে সবজির চাহিদা বেশি থাকে।

অন্যদিকে বাজারে ব্রয়লার মুরগির দাম গত এক সপ্তাহের ব্যবধানে কেজিতে ১০ টাকা কমে এখন বিক্রি হচ্ছে ১৭০১৭৫ টাকা, দেশি মুরগি ৫০০৫৫০ টাকা এবং গরুর মাংস ৭০০৭৫০ টাকায় বিক্রি হচ্ছে। অপরদিকে দেশি নতুন পেঁয়াজের দাম কেজিতে ১০ টাকা কমে এখন বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধআসনপ্রতি লড়বে ৫২ জন