ওপিএর ঈদ পুনর্মিলনী উৎসব

| রবিবার , ২২ মে, ২০২২ at ১০:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সেন্ট প্ল্যাসিড’স স্কুলের প্রাক্তন ছাত্রদের সংগঠন ওল্ড প্লাসিডিয়ানস্‌ এসোসিয়েশনের (ওপিএ) উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও সম্মাননা রাত্রি গত ২০ মে (শুক্রবার) সেন্ট প্ল্যাসিড’স স্কুলের অডিটরিয়ামে প্রায় ৫০০ জন প্রাক্তন ওপিএনদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীত পরিবেশন ও প্রয়াত শিক্ষক ও ওপিএনদের স্মরণে ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে মূল অনুষ্ঠানের শুরু হয়। ৩টি পর্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের ১ম পর্বে ওপিএন ইঞ্জিনিয়ার আবু মো. রাশেদ চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক ওপিএন ইরফান কাদরীর সঞ্চালনায় এই পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট প্ল্যাসিড’স স্কুলের উপ অধ্যক্ষ ও ওপিএ লিটারেসি স্কুলের প্রধান শিক্ষক ব্রাদার চন্দন ম্যানুয়েল গোমেজ।

বিশেষ অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন সভাপতি ওপিএন ইঞ্জিনিয়ার আলী আহমদ, ওপিএন মোহাম্মদ রফিক, দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক ওপিএন জসিম উদ্দিন চৌধুরী, ওপিএন মোহাম্মদ রোসাংগীর, ওপিএন মাশফিক আহমদ চৌং, ওপিএন প্রসেনজিত দত্ত ও ওপিএন ওয়াসিম শরীফ। বক্তব্য রাখেন আহ্‌বায়ক ও কার্যকরী পরিষদের সহ-সভাপতি ওপিএন এন্সলেম এল মার্টিন, পৃষ্ঠপোষক ওপিএন তানসির তৈমুর মোর্শেদ, কার্যকরি পরিষদের সাধারণ সম্পাদক ওপিএন আবু মো. সাজেদ চৌধুরী, সদস্য ওপিএন রোনাল্ড গোমেজ। এরপর এসপিএসসি’র প্রাক্তন প্রধান শিক্ষক ব্রাদার লরেন্স সুবল রোজারিও, প্রাক্তন শিক্ষক ওপিএন নোয়েল জর্জ গোনসালডেজ, বর্তমান শিক্ষক রুডলফ লুইস ও শিক্ষিকা এলিজাবেথ জেনেথকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানের ২য় পর্বে ওপিএ দ্বারা পরিচালিত ওপিএ লিটারেসি স্কুলের ৫ জন শিক্ষিকা যাদের ২৫ বছর পূর্তি হয়েছে তাদের সম্মাননা প্রদান করা হয়। শুরুতেই সভাপতি আগামী ৩ বছর ওপিএ লিটারেসি স্কুল (ওএলএস) পরিচালনা করার জন্য ওএলএস স্ট্যান্ডিং কমিটির আহ্‌বায়ক ওপিএন রোনাল্ড গোমেজ, সাধারণ সম্পাদক ওপিএন মোহাম্মদ হাফিজুর রহমান, কোষাধক্ষ্য ওপিএন মোহাম্মদ আনিছ উল্লাহ, সদস্য হিসেবে এসপিএসসি অধ্যক্ষ ও ওপিএ প্যাটরন ব্রাদার সুব্রত লিও রোজারিও, কার্যকরি পরিষদের বর্তমান সভাপতি ওপিএন ইঞ্জিনিয়ার আবু মো. রাশেদ চৌধুরী, প্রাক্তন সভাপতি ওপিএন ডা. শ্রী প্রকাশ বিশ্বাস, প্রাক্তন সভাপতি ওপিএন মোহাম্মদ রোসাংগীর, ওপিএন এরল গোমেজ, ওপিএন নোয়েল জর্জ গোনসালডেজ এর নাম ঘোষণা করে ঘোষিত সদস্যদের মঞ্চে তুলে উপস্থিত সকলের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

৩য় পর্বে ওপিএন সজল কান্তি চৌধুরীর উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বৃষ্টি দে ও সৈকত ভট্টাচার্য্য একক সংগীত এবং জাদু শিল্পী ওপিএন রাজীব বসাক জাদু পরিবেশন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ চট্টগ্রামের কার্যকরি সভা
পরবর্তী নিবন্ধইউএসটিসিতে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সেমিনার