এসএসসি : প্রশ্ন ফাঁসের গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

| বুধবার , ১৪ সেপ্টেম্বর, ২০২২ at ১০:১৬ পূর্বাহ্ণ

আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্ন ফাঁসের গুজব ছড়ালে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়রি দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। গতকাল মঙ্গলবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতীয় শিক্ষা রূপরেখার অনলাইন প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এ বিষয়ে কথা বলেন। খবর বিডিনিউজের।
এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, কারও পক্ষেই প্রশ্ন ফাঁস করা সম্ভব নয়। কেউ এ বিষয়ে গুজব ছড়ালে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। এর আগে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকারও এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রশ্নপত্র ফাঁসের গুজবসহ কোনো প্রকার অপপ্রচারে বিভ্রান্ত না হতে শিক্ষার্থী-অভিভাবকদের আহ্বান জানান।
নির্দেশনার পরও পরীক্ষার সময় কোচিং সেন্টার খোলা রাখা হয় কেন এমন প্রশ্নে মঙ্গলবার তিনি বলেন, শিক্ষার্থীরা না এলে কোচিং সেন্টার এমনিতেই বন্ধ থাকবে। এরপরও যদি কোনো কোচিং সেন্টার খোলা রাখা হয়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পরীক্ষার এই সময় সন্তানদের কোচিং সেন্টারে না পাঠানোর জন্য অভিভাবকদের অনুরোধ জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধনুরজাহান গ্রুপের এমডি ও তার ভাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
পরবর্তী নিবন্ধ৪র্থ বারের মতো বাড়ল প্রকল্পের মেয়াদ