এক দিনে ২৫ মৃত্যু শনাক্ত আরো ১৪৪১ জন

| মঙ্গলবার , ২৫ মে, ২০২১ at ৫:৫৩ পূর্বাহ্ণ

দেশে গত এক দিনে আরো ১ হাজার ৪৪১ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২৫ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৭ লাখ ৯০ হাজার ৫২১ জন হয়েছে। আর করোনা ভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৪০১ জন।
সরকারি হিসাবে, আক্রান্তদের মধ্যে একদিনে আরও ৮৩৪ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩১ হাজার ৫৩১ জন। বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ইতোমধ্যে ১৬ কোটি ৭১ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৬৪ হাজারের বেশি মানুষের। খবর বিডিনিউজের।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৪৮৬টি ল্যাবে ১৭ হাজার ৬৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫৮ লাখ ৩৮ হাজার ২৯৫টি নমুনা। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ।
সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৪২ লাখ ৬৮ হাজার ৭৩৬টি নমুনা; বেসরকারি ব্যবস্থাপনায় ১৫ লাখ ৬৯ হাজার ৫৫৯টি। গত এক দিনে যারা মারা গেছেন, তাদের ২১ জন পুরুষ আর নারী ৪ জন। তাদের ২০ জন সরকারি হাসপাতালে, ৩ জন বেসরকারি হাসপাতালে এবং ২ জন বাড়িতে মারা যান। মৃতদের মধ্যে ৬ জন ঢাকা বিভাগের, ৬ জন চট্টগ্রাম বিভাগের, ৩ জন রাজশাহী বিভাগের, ৭ জন খুলনা বিভাগের, এবং ৩ জন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।
এ পর্যন্ত মৃত ১২ হাজার ৪০১ জনের মধ্যে ৮ হাজার ৯৬৯ জন পুরুষ এবং ৩ হাজার ৪৩২ জন নারী।

পূর্ববর্তী নিবন্ধবিয়ে করে ২০০ বছরের রেকর্ড ছোঁবেন বরিস জনসন
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে করোনায় আরো ৪ জনের মৃত্যু