একদিন পর গহীন পাহাড় থেকে সাত কাঠুরিয়া উদ্ধার

টেকনাফ প্রতিনিধি | শনিবার , ১৮ মার্চ, ২০২৩ at ৫:৩১ পূর্বাহ্ণ

টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা থেকে অপহৃত ৭ জন উদ্ধার হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বাহারছড়ার গহীন পাহাড়ে পুলিশের অভিযানে তাদের উদ্ধার করা সম্ভব হয়। এর আগে গত বৃহস্পতিবার দুপুরে জাহাজপুরা এলাকার পাহাড়ের কাছে গরু চরাতে ও কাঠ সংগ্রহে গেলে অস্ত্রধারী একদল দুর্বৃত্ত তাদের ধরে পাহাড়ের দিকে নিয়ে যায়। ঘটনার পরপরই টেকনাফ মডেল থানা পুলিশ, কক্সবাজার ডিবি ও স্থানীয় জনগণ পাহাড়ে উদ্ধার অভিযান পরিচালনা করে।

টেকনাফ মডেল থানার ওসি মো. আব্দুল হালিম বলেন, অপহৃত ৭ ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হয়েছি। তাদের উদ্ধারে পাহাড়ে বৃহস্পতিবার দুপুর থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত অভিযান চলে। পরে শুক্রবার ভোর থেকে পুলিশের সদস্য বৃদ্ধির মাধ্যমে সাঁড়াশি অভিযানে সন্ধ্যার দিকে গহীন পাহাড়ের ঝোঁপে ওই ৭ জনের সন্ধান পাওয়া যায়। স্থানীয় লোকজনের সহায়তায় পাহাড়ের একটি সম্ভাব্য অংশ আমরা নিজেদের নিয়ন্ত্রণে রেখেছি। শেষ পর্যন্ত অপহরণকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ৭ জনকে রেখে নিজেরাই পালিয়ে যায়। উদ্ধারকৃতদের স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক জিজ্ঞাসা শেষে পরিবারের কাছে ফেরত দেওয়া হবে।

বাহারছড়ার স্থানীয় বাসিন্দারা জানান, অপহৃতদের উদ্ধার করতে তারাও পুলিশের সাথে সার্বক্ষণিক সময় দিয়েছেন। গত দুই দিনে পাহাড়ের বেশির ভাগ অংশে পুলিশের সঙ্গে অভিযানে ছিল স্থানীয় অনেকেই।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় প্রসূতির একসঙ্গে তিন সন্তান প্রসব
পরবর্তী নিবন্ধবোয়ালখালীর সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা