বোয়ালখালীর সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

কেন্দ্রের বাইরে ইভিএম মেশিন

বোয়ালখালী প্রতিনিধি | শনিবার , ১৮ মার্চ, ২০২৩ at ৫:৩১ পূর্বাহ্ণ

বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে কেন্দ্রের বাইরে ইভিএমের ব্যালেট ইউনিট নিয়ে যাওয়ার ঘটনায় সেই যুবলীগ নেতা নির্মলেন্দু দে সুমনের বিরুদ্ধে মামলা করেছেন নির্বাচন কমিশন।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে বোয়ালখালী থানায় মামলাটি দায়ের করেন ওই কেন্দ্রের দায়িত্ব পালনকারী প্রিজাইডিং অফিসার প্রভাষক সজল দাশ। অভিযুক্ত নির্মলেন্দু শ্রীপুরখরণদ্বীপ ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি ওই এলাকার ৯ নম্বর ওয়ার্ডের মৃত গৌরাঙ্গ দে’র ছেলে। মামলার এজাহারে বলা হয়, গত বৃহস্পতিবার বোয়ালখালী উপজেলা পরিষদ উপনির্বাচন চলাকালে শ্রীপুরখরণদ্বীপ ইউনিয়নের জৈষ্ঠ্যপুরা রমনীমোহন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ৪ নম্বর বুথের ইভিএম মেশিনটি যান্ত্রিক ত্রুটির কারণে পরিবর্তন করে নষ্ট ইভিএমসহ একটি ব্যালেট ইউনিট ৪ নম্বর বুথের পেছনে রাখা হয়। ব্যালেট ইউনিটটি সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে অভিযুক্ত এ যুবলীগ নেতা চুরি করে নিয়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিক অনুসন্ধানে তা উদ্ধার করা হয়। এদিকে এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরীকে আটক করলেও জিজ্ঞাসাবাদের পরে ছেড়ে দেওয়া হয়।

বোয়ালখালী থানার ওসি মো. আবদুর রাজ্জাক বলেন, রতন চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয় তাকে। প্রিজাইডিং অফিসারের দায়েরকৃত মামলার বিষয়ে তদন্ত চলছে। অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধএকদিন পর গহীন পাহাড় থেকে সাত কাঠুরিয়া উদ্ধার
পরবর্তী নিবন্ধভারত থেকে ডিজেল আনার পাইপলাইন উদ্বোধন আজ