ইন্ধনদাতারাই ইকবালকে কক্সবাজার পাঠিয়েছে : তথ্যমন্ত্রী

| রবিবার , ২৪ অক্টোবর, ২০২১ at ৮:২৪ পূর্বাহ্ণ

কুমিল্লার ঘটনায় ‘ইন্ধনদাতারাই’ ইকবালকে কক্সবাজার পাঠিয়েছে এবং রাজনৈতিক উদ্দেশ্যে ঘটনা ঘটিয়ে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। গতকাল শনিবার মিন্টো রোডের বাসায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। খবর বিডিনিউজের।
কুমিল্লার ঘটনায় সরকারকে দোষারোপ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগের দিন প্রশ্ন তুলেছিলেন, কক্সবাজার থেকে গ্রেপ্তার ইকবাল ‘এতদিন কোথায় ছিলেন’। এর জবাব দিতে গিয়ে হাছান মাহমুদ বলেন, প্রথম থেকেই মির্জা ফখরুল সাহেবের বক্তব্যের ধরন হচ্ছে, ‘ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাই না’ এবং মনে হচ্ছে তিনিই ভালো বলতে পারবেন ইকবালকে কারা কক্সবাজারে পাঠিয়েছে। যারা এ ঘটনায় ইন্ধন দিয়েছে, তারাই ইকবালকে কক্সবাজার পাঠিয়েছে এবং রাজনৈতিক উদ্দেশ্যে ঘটনা ঘটিয়ে আবার বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা করছে। সরকার কঠোর এবং দ্রুততম সময়ে ব্যবস্থা নিয়েছে এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা হিন্দু সমপ্রদায়ের পাশে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সমপ্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, আপনারা জানেন, দেশে সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্ট করার রাজনৈতিক, হীন উদ্দেশ্যে এ ঘটনা ঘটানো হয়েছে এবং সরকার দ্রুততম সময়ে এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে। একশর বেশি মামলা হয়েছে, কয়েকশজন গ্রেপ্তার হয়েছে এবং পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে এসেছিল তাকেও গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত ও জিজ্ঞাসাবাদে বাকি তথ্য বেরিয়ে আসবে।
বিএনপি মহাসচিবের সমালোচনার জবাবে হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল সাহেবের কথা শুনে মনে হয়, কুমিল্লার ঘটনা কীভাবে ঘটানো হয়েছে, তা তাকে জিজ্ঞাসা করলেই ভালো জানা যাবে। সরকার যখন দ্রুততম সময়ে এ সকল ব্যবস্থা নিয়েছে, তখন বিএনপি-জামায়াতসহ ধর্মান্ধ গোষ্ঠী যারা ঘটনা ঘটিয়েছে, তারা ক্রমাগত মিথ্যাচার করে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।
বিভিন্ন স্থানে সামপ্রদায়িক হামলার প্রতিবাদে সড়ক অবরোধের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, এই ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক ও আমাদের চেতনার বেদিমূলে আঘাত।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিক্ষণে আমাদের উপরে খবরদারি করা হচ্ছে : ফখরুল
পরবর্তী নিবন্ধসংক্রমণের নিম্নমুখী ধারা কতটা স্বস্তির?