ইনোভেটিভ ফার্মার মালিকসহ ৫ জনের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে এলবিয়ন গ্রুপের মামলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ জানুয়ারি, ২০২৩ at ৬:১০ পূর্বাহ্ণ

মানহানিকর প্রচারণা, ফেসবুকের মাধ্যমে কোম্পানির বিরুদ্ধে অপপ্রচার ও হুমকিসহ বিভিন্ন অভিযোগে ইনোভেটিভ ফার্মার মালিক কাজী মোহাম্মদ শহিদুল হাসানসহ পাঁচজনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছে এলবিয়ন গ্রুপ। গত সোমবার চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেডের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মোহাম্মদ রফিক আহমদ। মামলায় অভিযুক্তরা হলেন ইনোভেটিভ ফার্মার স্বত্বাধিকারী কাজী মোহাম্মদ শহিদুল হাসান (৪২), মো. জাহিদুল করিম ওরফে রিমন (৩০), মো. শওকত আলী ওরফে রিফাত (২৯), কাজী মোহাম্মদ রুবাইদুল হাসান (৩৫) ও কামাল হোসাইন (৩৮)

মামলা সূত্রে জানা যায়, ইনোভেটিভ ফার্মার স্বত্বাধিকারী কাজী মোহাম্মদ শহিদুল হাসান এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেড থেকে নগদ টাকা ও বাকিতে ওষুধ ক্রয় করতেন। লেনদেনের ধারাবাহিকতায় ওষুধ ক্রয় বাবদ পাওনা হলে এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেডকে ৩ কোটি ৫৫ লাখ টাকার পাঁচটি চেক প্রদান করেন। কিন্তু সেই চেকের টাকা সময়মতো পরিশোধ করতে ব্যর্থ হলে এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেডের ম্যানেজার মো. রফিক আহমদ চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শহিদুল হাসানের বিরুদ্ধে পৃথক পাঁচটি মামলা করেন। এই মামলা দায়েরের পর থেকে এলবিয়ন ল্যাবরেটরিজের বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচার শুরু করেন তারা।

এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেডের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মো. রফিক আহমদ বলেন, পাওনা টাকা পরিশোধ এড়াতে এসব কূটকৌশলের আশ্রয় নিয়েছেন তারা। আমাদের কোম্পানির চেয়ারম্যানের বিরুদ্ধে পরিকল্পিতভাবে অপপ্রচার চালাচ্ছেন।

সাইবার ট্রাইব্যুনালের পেশকার কামরুল হাসান আজাদীকে বলেন, বিচারক মামলাটি তদন্তের জন্য কাউন্টার টেররিজম ইউনিটকে নির্দেশ দিয়েছেন। আগামী ২৭ মার্চের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহুবহু অনুবাদের দায় স্বীকার জাফর ইকবাল ও হাসিনা খানের
পরবর্তী নিবন্ধজমিয়তুল ফালাহ’য় আন্তর্জাতিক কেরাত সম্মেলন ২১ জানুয়ারি