জমিয়তুল ফালাহ’য় আন্তর্জাতিক কেরাত সম্মেলন ২১ জানুয়ারি

| বুধবার , ১৮ জানুয়ারি, ২০২৩ at ৬:১১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক কেরাত সম্মেলন আগামী শনিবার (২১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। এতে মিশর, তুরস্ক, ইরান, ফিলিপাইন, পাকিস্তান ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত ক্বারিবৃন্দ কেরাত পরিবেশন করবেন। নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ প্লাজায় দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের কনফারেন্স হলে একুশে পদকপ্রাপ্ত পিএইচপি পরিবারের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় কেরাত সম্মেলনের বিষয়ে বিস্তারিত জানানো হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব মওলানা মুহম্মদ আবু তালেব মো. আলাউদ্দিন, ইসলামী ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক আবুল আহসান মো. বোরহান উদ্দিন, গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার, শাহাদাতে কারবালা মাহফিলের খোরশেদুর রহমান, আনোয়ারুল হক, সিরাজুল মোস্তফা, প্রফেসর কামাল উদ্দিন, . জাফর উল্লাহ, আবদুল হাই মাসুম, মোহাম্মদ দিলশাদ আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, এস এম শফি, খোরশেদ আলী চৌধুরীসহ পরিষদের কমকর্তাবৃন্দ এবং আনজুমান ট্রাস্ট ও গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ।

বক্তব্যে সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বিখ্যাত ক্বারিদের কন্ঠে পবিত্র কোরআন শরীফের মনমুগ্ধকর তেলাওয়াত শুনা একটি বিরল সুযোগ। এ সম্মেলন সফল করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। তিনি সকলকে পরিবারের সদস্যদের নিয়ে নির্ভয়ে এ সম্মেলনে যোগ দেয়ার আহবান জানান। তিনি বলেন, মসজিদ প্লাজা, মাঠ ও আশপাশে মুসল্লিদের জন্য এবং মসজিদের নিচে এলইডি টিভির মাধ্যমে মহিলাদের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে।

পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। আঞ্জুমানরহমানিয়া আহমাদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউছিয়া কমিটি বাংলাদেশ সার্বিক সহযোগিতা করছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইনোভেটিভ ফার্মার মালিকসহ ৫ জনের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে এলবিয়ন গ্রুপের মামলা
পরবর্তী নিবন্ধআগ্রাবাদে শিপিং অফিসে চড়াও একদল যুবক