ইউনূসের জামিনের মেয়াদ বাড়ল

শ্রম আইন লঙ্ঘন

| শুক্রবার , ৫ জুলাই, ২০২৪ at ৭:২০ পূর্বাহ্ণ

শ্রম আইন লঙ্ঘনের মামলায় ছয় মাসের দণ্ড পাওয়া নোবেল জয়ী মুহাম্মদ ইউনূসসহ গ্রামীণ টেলিকমের চার শীর্ষ কর্মকর্তার জামিনের মেয়াদ পঞ্চমবারের মতো বাড়ানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার কাকরাইলে শ্রম আপিল ট্রাইব্যুনালের বিচারক এম এ আউয়াল আগামী ১৪ আগস্ট পর্যন্ত তাদের জামিনের মেয়াদ বাড়িয়ে দেন।

ইউনূসসহ চারজনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ ও এস এম মিজানুর রহমান। খবর বিডিনিউজের।

কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান কৌঁসুলি সৈয়দ হায়দার আলী। এসময় উপস্থিত ছিলেন মুহাম্মদ ইউনূস, গ্রামীণ টেলিকমের এমডি আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও শাহজাহান। এছাড়া কয়েকজন বিদেশি পর্যবেক্ষক আদালতে উপস্থিত ছিলেন।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের করা ওই মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান মুহাম্মদ ইউনূসসহ চারজনকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দিয়ে গত ১ জানুয়ারি রায় দেয় ঢাকার তৃতীয় শ্রম আদালত।

আপিলের শর্তে ওই দিন তাদের ১ মাসের জামিন দেন বিচারক। এরপর ২৮ জানুয়ারি আপিল করেন ইউনূসসহ চারজন। শ্রম আপিল ট্রাইব্যুনাল ওই আপিল শুনানির জন্য গ্রহণ করে এবং ৩ মার্চ পর্যন্ত তাদের জামিন দেয়। এরপর তৃতীয় দফায় ১৬ এপ্রিল এবং চতুর্থ দফায় ৪ জুলাই পর্যন্ত তাদের জামিন দিয়েছিল শ্রম আপিল ট্রাইব্যুনাল।

সেই মেয়াদ শেষে নতুন করে জামিন চাইতে বৃহস্পতিবার আদালতে হাজির হন ইউনূস চারজন।

পূর্ববর্তী নিবন্ধঅবৈধ দখলদারকে সরিয়ে জায়গা বুঝিয়ে দেয়া হল মূল মালিককে
পরবর্তী নিবন্ধইসলামী বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন বিভাগে শিক্ষক উন্নয়ন কর্মশালা