আড়াই বছর পর পূর্ণাঙ্গ হচ্ছে চবি ছাত্রলীগের কমিটি

চাওয়া হয়েছে জীবনবৃত্তান্ত

আজাদী প্রতিবেদন | বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ৪:৫৭ পূর্বাহ্ণ

আড়াই বছর পর ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার পূর্ণাঙ্গ কমিটির জন্য আগ্রহী নেতা-কর্মীদের জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে। গতকাল মঙ্গলবার চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞাপ্তিতে বলা হয়, দ্রুততম সময়ের মধ্যে হল, ফ্যাকাল্টি এবং পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। সে লক্ষে আগামী ২৮ নভেম্বরের মধ্যে চবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করা সকল মেধাবী, পরিশ্রমী ও সৃজনশীল কর্মীর কাছ থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করা হচ্ছে।
বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, পাসপোর্ট সাইজের ছবি (২ কপি), শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপি, স্ব-স্ব ইউনিয়ন/ওয়ার্ড/উপজেলা আওয়ামী লীগ এবং ছাত্রলীগের প্রত্যয়নপত্র জীবনবৃত্তান্তের সাথে সংযুক্ত থাকতে হবে।
এবিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র মোতাবেক, নিয়মিত ছাত্রদের নেতৃত্বে আনতে এবং অনুপ্রবেশ ঠেকাতে সংযুক্তিসমূহ ব্যতিত কোন জীবনবৃত্তান্ত গ্রহণযোগ্য হবে না।
উল্লেখ্য ২০১৯ সালের ১৪ জুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। পরবর্তীতে করোনা মহামারীসহ বিভিন্ন কারণে চবি ক্যাম্পাসে ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ হয়নি। প্রায় আড়াই বছর পর কমিটি পূর্ণাঙ্গ করার উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ।

পূর্ববর্তী নিবন্ধসিডিএর সঙ্গে সমন্বয় করে ফুটপাত ও রাস্তা দখলদারদের উচ্ছেদ : মেয়র
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় গুলিবিদ্ধ হয়ে আহত যুবকের মৃত্যু