‘আরআরআর’ এর দৃশ্য আবার কেন অস্কার মঞ্চে

| বৃহস্পতিবার , ১৪ মার্চ, ২০২৪ at ৯:৪৭ পূর্বাহ্ণ

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের কোনো শাখাতেই এবার ভারতের কোনো সিনেমা, গান বা তথ্যচিত্র জায়গা করে নিতে পারেনি। তারপরও অস্কারের ৯৬তম আসরে ভারত হাজির ছিল ‘নাটুনাটু’ গানে। এনডিটিভি লিখেছে, অনুষ্ঠান দেখতে দেখতে এক সেকেন্ডের জন্য পর্দায় চোখ আটকে যায় দর্শকদের। কারণ হঠাৎ করে ‘আরআরআর’ সিনেমার মারপিটের একটি দৃশ্য পর্দায় ভেসে আসে। খবর বিডিনিউজের।

কারণ কী? সে সময় মঞ্চে আসেন ‘বার্বি’ সিনেমার অভিনেতা রায়ান গসলিং এবং ‘ওপেনহাইমার’ এর এমিলি ব্লান্ট। তারা দুজনই পার্শ্বচরিত্রের অভিনয়শিল্পী হিসেবে অস্কারে মনোনয়ন পেয়েছিলেন। তারা পর্দার সামনে ও পেছনে থাকা অভিনয়শিল্পী কলাকুশলীদের নানা ধরনের অবদানের কথা তুলে ধরেন। গসলিং ও ব্লান্টের কথার সঙ্গে পেছনে পর্দায় দেখানো হয় প্রায় দুই মিনিটের একটি তথ্যচিত্র।

সেই তথ্যচিত্রে সিনেমার গল্পের প্রয়োজনে অভিনয় বা স্টান্ট শিল্পীদের মারপিট, উঁচু ভবন, পাহাড় বা বিমান থেকে লাফ দেওয়ার দৃশ্য দেখানো হয়। সিঁড়ি থেকে গড়িয়ে পড়ে যাওয়া, ঘোড়া দৌড় প্রতিযোগিতা, গাড়ি থেকে লাফ দেওয়ার মতো ঝুঁকিপূর্ণ দৃশ্যও ছিল। এসব দৃশ্যের মধ্যে ‘আরআরআর’ সিনেমার দৃশ্য দেখানো হয়, যেখানে ঝুঁকি নিয়ে মারপিট করতে হয়েছে অভিনয়শিল্পীদের।

গত বছর ৯৫তম অস্কার পুরস্কারে ভারতের দক্ষিণী ইন্ডাস্ট্রির ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি’ সেরা সংগীতের অস্কার জিতে নিয়েছিল। এবারও সেরা মৌলিক গানের পুরস্কার তুলে দেওয়ার সময়ে জন্য দেখানো হয় রামচরণজুনিয়র এনটিআরকে।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে রোববার ৯৬তম একাডেমি অ্যাওয়ার্ডসের আসর বসে। সেরা পরিচালক, সেরা নির্মাতা, সেরা অভিনেতাঅভিনেত্রীসহ মোট ২৩ শাখায় অস্কার দেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধএতিম ও দুস্থদের মাঝে পাঞ্জাবি বিতরণ
পরবর্তী নিবন্ধকোথায় বসবে কৃতি-পুলকিতের বিয়ের আসর?