আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র হস্তান্তর

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে | বুধবার , ২৫ নভেম্বর, ২০২০ at ১২:৫৬ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর গত সোমবার (২৩ নভেম্বর) এক অনাড়ম্বর আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ইউএই’র রাষ্ট্রপতি শেখ খালিফা বিন যায়েদ আল নাহিয়ান-এর পক্ষ থেকে উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম-এর কাছে তার পরিচয়পত্র হস্তান্তর করেছেন।
এ সময় ইউএই’র উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রীসহ ইউএই কেবিনেটের ১০ জন মন্ত্রী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবু জাফরকে স্বাগত জানিয়ে উপ-রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকালে তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
জবাবে রাষ্ট্রদূত বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমিরাতের নেতৃত্বের প্রতি শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানান এবং দুদেশের বিরাজমান সম্পর্কোন্নয়নে ও দ্বিপাক্ষিক বন্ধন অটুট রাখতে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
এ সময় দু’দেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ যায়েদ বিন সুলতান আল নাহিয়ান দুদেশের মধ্যে যে ভ্রাতৃপ্রতিম সম্পর্কের ভিত্তি স্থাপন করেছিলেন রাষ্ট্রদূত সে কথাও স্মরণ করেন।
রাষ্ট্রদূত ইউএই নেতৃত্বের সুস্বাস্থ্য ও কল্যাণ এবং দেশের জনগণের সমৃদ্ধি কামনা করেন।
অনুষ্ঠানে আমিরাতের তিন বাহিনীর একটি চৌকস বাদকদলের পরিবেশনায় বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশিত হয় এবং বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তি লটারির মাধ্যমে
পরবর্তী নিবন্ধপিছিয়ে যাচ্ছে এসএসসি-এইচএসসি