আমার দোষ, শেষ বলে পারিনি : মাহমুদউল্লাহ

| শনিবার , ৩০ অক্টোবর, ২০২১ at ৬:২৮ পূর্বাহ্ণ

ফিল্ডিং সাজানো দেখেই মাহমুদউল্লাহ বুঝে নিয়েছিলেন, শেষ বলে কোন ডেলিভারি আসছে। ওভারের আগের ডেলিভারিগুলো থেকেও ধারণা করতে পেরেছিলেন তিনি। বাংলাদেশ অধিনায়কের ভাবনা মতোই শেষ বলটি আন্দ্রে রাসেল করেন ইয়র্কার। সরে গিয়ে জায়গা করে নিলেও নিখুঁত সেই ডেলিভারিতে ব্যাট ছোঁয়াতে পারেননি মাহমুদউল্লাহ। শেষ বলে চার রানের সমীকরণ মেলাতে না পারায় দায় ম্যাচের পর নিজের কাঁধেই নিলেন তিনি। খবর বিডিনিউজের।
শেষ বলে ৪ রান অসম্ভব কিছু নয়। থিতু ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ব্যাটিংয়ে থাকায় আশা ভালোভাবেই টিকে ছিল বাংলাদেশের। কিন্তু শেষ পর্যন্ত রানই নিতে পারেননি অধিনায়ক। দল হেরে যায় ৩ রানে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গতকাল শুক্রবার হৃদয় ভাঙা এই হারের পর সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাাহ কাঠগড়ায় দাঁড় করালেন নিজেকেই।
তিনি বলেন, শেষ বলটা আমি জানতাম যে, রাসেল ব্লক হোলে করবে। কারণ, লেগ সাইডে যেহেতু (সীমানায়) চারটা ফিল্ডার ছিল। আগের দুইটা বলও ভালো ইয়র্কার করেছিল, সেগুলো আমি তুলতে পারিনি। চিন্তা করছিলাম যে, যদি একটু জায়গা করি বা ও যদি (লেংথ) মিস করে, তাহলে মিড-অফের ওপর দিয়ে মারতে পারি। বা যদি ও মিস করে (লেংথ), তাহলে কাভার, পয়েন্ট বা ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়েও (চার) মারতে পারি। এটা আমার দোষ, আমি পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি ওই শেষ বলটায়।
রাসেলের শেষ ওভারে প্রয়োজন ছিল ১৩ রান। বাংলাদেশ নিতে পারে কেবল ৯। শেষ ওভারে জীবনও পান মাহমুদউল্লাহ, ক্যারিবীয়ানদের আলগা ফিল্ডিংয়েও ম্যাচ জয়ের সুযোগ আসে বাংলাদেশের। কিন্তু পারেননি মাহমুদউল্লাহরা।

পূর্ববর্তী নিবন্ধএকটি গোষ্ঠী সুকৌশলে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটাচ্ছে : ধর্ম প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধএবার তীরে এসে ডুবল তরী