আন্দোলনে বাধা নেই, তবে নাশকতায় ছাড় নেই

বিএনপিকে শেখ হাসিনা

| রবিবার , ৮ জানুয়ারি, ২০২৩ at ৭:৫৫ পূর্বাহ্ণ

বিএনপির আন্দোলনে সরকার কোনো বাধা দেবে না; তবে অতীতের মত নাশকতাসহিংসতা করলে ‘উপযুক্ত শিক্ষা’ দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, তারা আন্দোলন করতে চায়, আমরা বাধা দেব না। কিন্তু আন্দোলনের নামে যদি আবারও কোনো রকমের নাশকতা করে, উন্নয়নশীল বাংলাদেশের উন্নয়নের ক্ষতিসাধন

করতে চায়, আর্থসামজিক ক্ষতিসাধন করতে চায়, তাহলে তাদের উপযুক্ত জবাব বাংলাদেশের জনগণ দেবে। খবর বিডিনিউজের।

গতকাল শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের নবনির্বাচিত জাতীয় কমিটি, কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় সূচনা বক্তব্যে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের পর টুঙ্গিপাড়ায় প্রথম যৌথসভা অনুষ্ঠিত হল।

বিএনপিজামায়াতের ২০১৩২০১৫ সালের নাশকতা ও সহিংসতার কথা উল্লেখ করে সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, তারা অগ্নিসন্ত্রাস করেছিল। তাদের ঘৃণা জানাতে হবে। তারা মানুষকে পুড়িয়ে হত্যা করে মানবাধিকার লঙ্ঘন করেছে। হত্যা, খুন ও গুম জিয়াউর রহমান শুরু করেছিল। খালেদা জিয়া ও তার কুলাঙ্গার পুত্র মিলে ২১ আগস্ট থেকে শুরু করে এত মানুষ হত্যা করেছে এবং অত্যাচার নির্যাতন করেছে। আগামীতে যদি একটা মানুষকেও তারা ক্ষতিগ্রস্ত করে, তাহলে যে হাত দিয়ে আগুন দেবে, ওই আগুনে সেই হাত পুড়িয়ে দেওয়া হবে। যে হাতে মানুষ খুন করবে, তাদের উপযুক্ত শিক্ষা দেওয়া হবে। এই কথাটা যেন সকলের মনে থাকে।

এ সময় বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনে বিএনপি মাত্র ২৯টি সিট পেয়েছিল। পরে উপ নির্বাচনে একটা। এটা বোধ হয় আপনাদের মনে থাকে না। এটাই ছিল তাদের শক্তি। সেজন্য তারা কোনো নির্বাচন চায় না, ভিন্ন পথে ক্ষমতায় আসতে চায়। যে কোনো সংকটেই আওয়ামী লীগ মানুষের পাশে আছে এবং থাকবে জানিয়ে তিনি বাংলাদেশের মানুষের আর্থসামাজিক উন্নতির গতি কেউ যাতে রোধ করতে না পারে, সেজন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলা হবে। বাংলাদেশকে স্মার্ট হিসেবে গড়ে তোলা হবে। বাংলাদেশের জনগোষ্ঠীও স্মার্ট হবে। আমরা দেশের মানুষের কাছে প্রতিজ্ঞাবদ্ধ। বাংলার মানুষের উন্নয়নের জন্য যা যা করা দরকার আওয়ামী লীগ করবে। উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের এগিয়ে যেতে হবে। এই দেশ নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না বলেও হুঁশিয়ারি দেন সরকারপ্রধান।

এর আগে শেখ হাসিনার নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি কিছুক্ষণ সমাধি সৌধের পাশে নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

পূর্ববর্তী নিবন্ধএমআরআই মেশিন কেনাসহ সার্বিক সহযোগিতার আশ্বাস
পরবর্তী নিবন্ধউপেক্ষার এক হাসপাতাল