আনোয়ারায় ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন

আজাদী প্রতিবেদন | শনিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:০২ পূর্বাহ্ণ

আনোয়ারায় আধিপত্য বিস্তারের জের ধরে প্রতিপক্ষের হাতে খুন হয়েছেন ছাত্রলীগ কর্মী আশরাফ উদ্দীন (১৭)। তার বাম উরুতে ছুরিকাঘাত করা হয়। রাত ৯টার দিকে আনোয়ারা উপজেলার জয়কালী বাজারে এ ঘটনা ঘটে। নিহত আশরাফ উদ্দীন নোয়াখালী জেলার মাইজদী এলাকার মোহাম্মদ আব্দুল্লাহর ছেলে। আশরাফ তার পরিবারের সঙ্গে আনোয়ারা এলাকায় বসবাস করতেন। তিনি দিলোয়ারা জাহান কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ইসলাম সিকদার আজাদীকে বলেন, এলাকায় দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহেরের অনুসারী দুটি উপগ্রুপ আছে। একটি নিয়ন্ত্রণ করেন ছাত্রলীগ নেতা আসিফ, অন্যটি নিয়ন্ত্রণ করেন দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ-ছাত্র বিষয়ক সম্পাদক নয়ন সরকার। নিহত আশরাফ আসিফ গ্রুপের সদস্য। তিনি বলেন, জানতে পেরেছি রাতে আশরাফকে ছুরিকাঘাত করে নয়ন। পরে আশরাফ হাসপাতালে মারা যান। ঘটনার পর পালিয়েছে নয়ন। আমরা তাকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছি। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক আবদুল হামিদ আজাদীকে জানান, আশরাফের বাম উরুতে ছুরিকাঘাত করা হয়েছিল। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তার ক্ষতস্থানে ব্যান্ডেজ করে দেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে তাকে চমেক হাসপাতালে নিয়ে আসা হয় রাত সাড়ে দশটার দিকে। তবে তার আগেই সে মারা যায়।
বাংলানিউজ জানায় : দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা আসিফ বলেছেন, আশরাফের সঙ্গে আগে থেকে ঝামেলা ছিল নয়ন সরকারের। নয়ন এলাকায় বিভিন্ন মানুষের কাছ থেকে চাঁদা দাবি করে মানুষকে হয়রানি করে। কিছুদিন আগে এ রকম একটি ঘটনার প্রতিবাদ করেছিলেন আশরাফ। তারপর থেকে আশরাফের ওপর ক্ষেপে ছিল নয়ন।
এদিকে, রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়, ছেলের শোকে মূর্ছা যাচ্ছেন আশরাফের মা। এ সময় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে আশরাফ হত্যার বিচার চেয়ে বিক্ষোভ করেন তার সহপাঠী ও রাজনৈতিক সহকর্মীরা।

পূর্ববর্তী নিবন্ধশহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানাতে একসঙ্গে ৫ জনের বেশি নয়
পরবর্তী নিবন্ধভয়-ভীতি ও নিপীড়ন ছাত্রদের দমানো যায়নি