শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানাতে একসঙ্গে ৫ জনের বেশি নয়

একুশের কর্মসূচি নিয়ে সিএমপির নির্দেশনা

আজাদী প্রতিবেদন | শনিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:০২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানাতে একসঙ্গে পাঁচজনের বেশি জমায়েত নিষিদ্ধ করেছেন সিএমপি কমিশনার সালেহ্‌ মোহাম্মদ তানভীর।
গতকাল শুক্রবার লিখিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সিএমপির পক্ষ থেকে জানানো হয়, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানাতে হবে। প্রতিটি সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ পাঁচ জন প্রতিনিধি এবং ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ দুই জন পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন। সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরে শহীদ মিনারে ঢুকতে হবে। প্রয়োজনে দায়িত্বরত স্কাউট, গার্লস গাইড, রোভার ও স্বেচ্ছাসেবকদের কাছ থেকে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক সংগ্রহ করা যাবে। যেকোনো ধরনের ব্যাগ বা সন্দেহজনক বস্তু নিয়ে শহীদ মিনার প্রাঙ্গনে প্রবেশ করা যাবে না।
সিএমপির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০ ফেব্রুয়ারি শনিবার রাত ৯টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নগরীর সোনালী ব্যাংক (লালদীঘি), জহুর হকার্স মার্কেট, আমতল, তিনপুল, সিনেমা প্যালেস, বোস ব্রাদার্স ও বৌদ্ধ মন্দির এলাকা হয়ে শহীদ মিনার এলাকার দিকে (ভিআইপি গাড়ি ছাড়া) সব ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে। শহীদ মিনারে আসা শ্রদ্ধা নিবেদনকারীরা সিনেমা প্যালেস মোড় থেকে হেঁটে শহীদ মিনারে প্রবেশ করবেন এবং শ্রদ্ধা নিবেদন শেষে হেঁটে রাইফেল ক্লাবের সামনের রাস্তা দিয়ে বের হবেন।

পূর্ববর্তী নিবন্ধআট বছরেও বরাদ্দ মেলেনি ৪ হাজার অটোরিকশার
পরবর্তী নিবন্ধআনোয়ারায় ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন