আনোয়ারায় অস্ত্রের মুখে খামারির ৯টি গরু লুট মারধরে আহত কর্মচারী

আনোযারা প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৮ মার্চ, ২০২৪ at ৫:৪২ পূর্বাহ্ণ

আনোয়ারায় অস্ত্রের মুখে খামারির ৯টি গরু লুটের ঘটনা ঘটেছে। এসময় মারধরে মো. রায়হান (৫২) নামের এক কর্মচারী আহত হয়েছেন। তাকে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। গত মঙ্গলবার রাত ৩টায় উপজেলার বারখাইন ইউনিয়নের পিএবি সড়কের ধানপুরা রাস্তার মাথা এলাকার পশ্চিমে নুরুল হুদা মনছুরীর মালিকানাধীন খামারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আনোয়ারা থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

খামারের পরিচালক সাদ্দাম হোসেন জানান, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে একদল সশস্ত্র দুর্বৃত্ত আমাদের খামারে হানা দিয়ে খামারের কর্মচারী আবদুস শুক্কুরকে (৫০) অস্ত্রের মুখে জিম্মি করে। অপর কর্মচারী মো. রায়হানকে (৫২) বেঁধে রেখে খামারের ৯টি গরু গাড়িতে করে উঠিয়ে নিয়ে যায়। এসময় দুর্বৃত্তদের মারধরে রায়হান আহত হয়। লুট করে নিয়ে যাওয়া গরুগুলোর মূল্য আনুমানিক ১৮ লাখ টাকা।

খামারের কর্মচারী আবদুস শুক্কুর জানান, রাত আনুমানিক ৩টার দিকে কোনো কিছু বুঝে উঠার আগেই ১২১৩ জন অপরিচিত লোক খামারের গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে অস্ত্রের মুখে আমাকে জিম্মি করে আটকে রাখে। এ ঘটনায় রায়হান বাধা দিলে তাকে মারধর করে বেঁধে রেখে খামারের ১৩টি গরু লুট করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ৪টি গরু পার্শ্ববর্তী বিলের দিকে পালিয়ে যায় যেগুলো পরবর্তীতে আমরা খুঁজে পাই।

এ ব্যাপারে আনোয়ারা থানায় যোগাযোগ করা হলে দায়িত্বরত কর্মকর্তা জানান, গরু চুরির ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ তা তদন্ত করছে।

পূর্ববর্তী নিবন্ধমহান স্বাধীনতার চেতনা সমুন্নত রাখার প্রত্যয়
পরবর্তী নিবন্ধঅনুকূল আবহাওয়া, আবারও পুরোদমে লবণ চাষ শুরু