আইসিসির এপ্রিল সেরা বাবর, এলিসা

স্পোর্টস ডেস্ক | মঙ্গলবার , ১১ মে, ২০২১ at ৪:৪৬ পূর্বাহ্ণ

স্বদেশি ফখর জামান ও নেপালের কুশাল ভুরতেলকে পেছনে ফেলে আইসিসির এপ্রিল মাসের সেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার জিতেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। মেয়েদের সেরা নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার কিপার-ব্যাটার এলিসা হিলি। গত মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বেছে নেওয়া হয়েছে সেরা দুই জনকে। সোমবার তাদের নাম ঘোষণা করে আইসিসি।
মেয়েদের এপ্রিলের সেরা হতে হিলি পেছনে ফেলেন স্বদেশি পেসার মেগান শুট ও নিউ জিল্যান্ডের অফ স্পিনার লি ক্যাসপারেককে। এই বছর থেকেই আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে। আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। তারা ভোট দেন ই-মেইলে, আইসিসির নিবন্ধিত সমর্থকদের ভোট দিতে হয় আইসিসির ওয়েবসাইটে।
সেরার রায়ে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ, সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ। প্রথম তিন মাসে সেরা পুরুষ ক্রিকেটারের স্বীকৃতি পান ভারতের ক্রিকেটাররা। জানুয়ারিতে রিশাভ পান্ত, ফেব্রুয়ারিতে রবিচন্দ্রন অশ্বিন ও মার্চে ভুবনেশ্বর কুমার। আর এই তিন মাসে সেরা নারী ক্রিকেটার হয়েছিলেন দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল, ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট ও দক্ষিণ আফ্রিকার লিজেল লি।

পূর্ববর্তী নিবন্ধদ্বিতীয় দফা করোনা পরীক্ষায় নেগেটিভ সাকিব-মোস্তাফিজ
পরবর্তী নিবন্ধনিজে বাঁচুন, অন্যকেও বাঁচান